Press "Enter" to skip to content

ইউটিউবে রেকর্ড ভিউ ‘হনুমান চালিশা”র, হিন্দুদের মধ্যে বাড়ছে ধর্মের প্রতি আস্থা

শেয়ার করুন -

কলকাতাঃ Youtube-এ এক অন্যন্য রেকর্ড সৃষ্টি করল হনুমান চালিশার ভিডিও। শিল্পী গুলশন কুমারের এই ভিডিও এখনো পর্যন্ত ১ বিলিয়নের উপরে মানুষ ইউটিউবে দেখেছেন। এছাড়াও ৫.৪ মিলিয়ন মানুষ এই ভিডিওতে লাইক দিয়েছেন। যদিও ভিডিওতে কিছু আনলাইকও পড়েছে। ৮ লক্ষ ৩৪ হাজার মানুষ এই ভিডিওটি আনলাইক করেছে। প্রায় ৫ লক্ষ মানুষ এই ভিডিওতে কমেন্ট করেছেন।

ভিডিওটি এখনো পর্যন্ত ভারতের সবথেকে জনপ্রিয় ভিডিওর মধ্যে একটি হয়ে উঠে এসেছে। বিশ্ব ইউটিউবে এখনো পর্যন্ত সবথেকে বেশি ভিউ পেয়েছে Baby Shark Dance নামের একটি ভিডিও। যেটি এখনো পর্যন্ত ৭.০৫ বিলিয়ন মানুষ দেখেছেন। এরপর রয়েছে Despacito গানটি যেটি এখনো পর্যন্ত ৭.০৪ বিলিয়ন মানুষ দেখেছেন। তৃতীয় স্থানে রয়েছে Shape of You গানটি। এই গানটি এখনো পর্যন্ত ৫.০৫ বিলিয়ন মানুষ।

বিশ্ব ইউটিউবে প্রথম দশের মধ্যে না থাকলেও গুলশন কুমারের হনুমান চালিশা গানটি ভারতের প্রথম ১০ টি ভিডিও যেটি ১ বিলিয়নের উপরে ভিউ পেয়েছে সেই তালিকায় সপ্তম স্থানে রয়েছে। ভারতের সবথেকে বেশি ভিউ পাওয়ার তালিকায় এটিই প্রথম কোনও ধার্মিক ভিডিও। এছাড়াও এই তালিকার শীর্ষে যেগুলো রয়েছে, সেগুলো বিশেষত বাচ্চাদের শিক্ষামূলক ভিডিও।