খেলানতুন খবর

‘ওর বউ ভারতীয় ‘RAW” এজেন্ট, ও নিজে শিয়া মুসলিম” পাকিস্তান হারায় তুমুল বিতর্কে হাসান আলি

নয়া দিল্লিঃ বৃহস্পতিবারের সেমিফাইনাল ম্যাচে পাকিস্তানকে (Pakistan) দুরমুশ করেছে অস্ট্রেলিয়া (Australia)। বাবরদের (Babar Azam) বিরুদ্ধে ১ ওভার বাকি থাকতেই ৫ উইকেটে বড় জয় হাসিল করে নিয়েছে অজিরা। ট্যুর্নামেন্টের শুরুরে ভারত (India) আর নিউজিল্যান্ডকে (New Zealand) পরপর হারিয়ে পাকিস্তানি প্লেয়ারদের আত্মবিশ্বাস তুঙ্গে ছিল। কিন্তু, নকআউট পর্বে গিয়ে সেই আত্মবিশ্বাস ধুলোয় মিশে যায়। যেই পেসারদের উপর এত বিশ্বাস ছিল পাকিস্তানের, তাঁরাই গতকালের ম্যাচ ডুবিয়েছে।

তবে, প্রথমের দিকে পরপর কটি উইকেট পড়ে যাওয়ায় মনে হচ্ছিল পাকিস্তান ম্যাচ জিতেই যাবে। কিন্তু ম্যাথু ওয়েড আর স্টয়নিস পাকিস্তানের সেই স্বপ্ন আর পূরণ হতে দেয়নি। ওয়েডের ঝোড়ো ইনিংসের সুবাদে অস্ট্রেলিয়া বাবরদের বিরুদ্ধে বড় জয় হাসিল করতে সক্ষম হয়েছে। তবে, এবার সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানি প্লেয়ার হাসান আলি (Hasan Ali) আর তাঁর স্ত্রীকে বিশ্রী ভাবে কটাক্ষ করা শুরু করেছে পাকিস্তানি সমর্থকরা। এর প্রধান কারণ হল, হাসান আলির স্ত্রী একজন ভারতীয়।

পাকিস্তানি ক্রিকেট টিমের ফ্যানরা হাসান আলি আর তাঁর স্ত্রীকে তুমুল কটাক্ষ করছে। পাকিস্তানি ফ্যানদের বক্তব্য হল, হাসান আলির স্ত্রী ভারতীয় আর খোদ হাসান আলি ভারতের জামাই, এই কারণে হাসান মাঠে খারাপ পার্ফমেন্স করেছে। এছাড়াও হাসান আলিকে কটাক্ষ করা হচ্ছে আরও একটি কারণে। সেটি হল, হাসান একজন শিয়া মুসলিম।

উল্লেখ্য, হাসান আলি ২০১৯-র ২০ আগস্ট হরিয়ানার বাসিন্দা শামিয়া আরজুর (Shamia Arzoo) সঙ্গে নিকাহ করেছিলেন। তবে তাঁদের এই বিয়ের অনুষ্ঠান ভারতে হয়েছিল না। সুদূর দুবাইয়ে দুজনা একে অপরের সঙ্গে পথ চলার কসম খেয়েছিলেন। কিন্তু হাসান আলিকেও কেন আক্রমণ? আসলে গতকালের ম্যাচে হাসান আলি মোক্ষম সময়ে ম্যাথু ওয়েডের একটি ক্যাচ মিস করেন। সেই ক্যাচ নিতে পারলে হয়ত খেলার মোড় ঘুরে যেত। কিন্তু তা হয়নি। আর এরপর থেকেই হাসানকে তীব্র কটাক্ষের মুখে পড়তে হচ্ছে। এমনকি তাঁর স্ত্রীকেও ছাড়া হচ্ছে না।

বলে দিই, ১৯ তম ওভারে হাসান আলির হাত থেকে যখন ম্যাথু ওয়েডের ক্যাচ ফসকে যায়, তখন ওয়েড মাত্র ২১ রান করেছিলেন। এরপর ওই ওভারেই ওয়েড শেষ তিন বলে শাহিন আফ্রিদিকে পরপর তিনটি ছয় মেরে খেলা শেষ করে দেন। আর সেই কারণেই, হাসান আলির উপর ক্ষুব্ধ পাকিস্তানের সমর্থকরা।

Related Articles

Back to top button