Press "Enter" to skip to content

হাথরস কাণ্ডে বড় তথ্য ফাঁস, বিদেশী ফান্ডিংয়ে PFI এর সাথে যুক্ত ভীম আর্মি!

শেয়ার করুন -

লখনউঃ হাথরস মামলায় তদন্তে নেমে পুলিশ আর SIT কিছু গুরুত্বপূর্ণ তথ্য হাতে পেয়েছে। এই তথ্য হাথরস কাণ্ডে বিদেশী ফান্ডের সাথে জড়িত। পুলিশ আর SIT ফান্ডিং মামলায় পপুলার ফ্রন্ট অফ ইন্ডিয়া (Popular Front of India) এবং ভীম আর্মির (Bhim Army) যোগ সাজেশের গন্ধ পেয়েছে। এই তথ্য হাতে আসার পর পুলিশ আর SIT আরও গভীরে ঢুকে তদন্ত করছে।

পুলিশ এও জানতে পেরেছে যে, সফদরগঞ্জ হাসপাতাল থেকে শুরু করে নির্যাতিতার গ্রাম পর্যন্ত ভীম আর্মির (Bhim Army) কর্মীরা উপস্থিত ছিল। এই কর্মীরা নিজেদের ভীম আর্মির না বলে সাধারণ জনতা বলে পরিচিতি দিচ্ছিল। এখন খবর পাওয়া যাচ্ছে যে, ইডি এই মামলায় এবার ভীম আর্মির নেতা আর কর্মীদের জিজ্ঞাসাবাদ করতে পারে।

হাথরস মামলায় পুলিশ চারজনকে গ্রেফতার করেছে, তাঁরা পিএফআই এর সদস্য বলে জানা গিয়েছে। গ্রেফতার হওয়া সদস্যের মধ্যে একজন বহরাইচের বাসিন্দা। এরপর পুলিশ সক্রিয় হয়ে গিয়েছে। বহরাইচ পুলিশ জানায়, এই এলাকা ইন্দো-নেপাল সীমান্তের পাশে। আর বিগত কিছুদিন ধরে এখান থেকে পিএফআই এর সাথে যুক্ত অন্যদের গ্রেফতার করা হয়েছে। এখন তদন্ত করে দেখা হবে যে, উত্তরপ্রদেশ আর দেশে জাতীয় দাঙ্গা ছড়ানোর জন্য ভারত-নেপাল সীমান্তে পিএফআই কেনও এত গতিবিধি বাড়িয়ে দিয়েছে?

তদন্তকারী সংস্থা গুলো অনুযায়ী, ওয়েবসাইটের মাধ্যমে বিক্ষোভ প্রদর্শনের তথ্য দেওয়া হচ্ছিল। শুধু তাই নয়, ওয়েবসাইটের কানেকশন অ্যামেনেস্টি ইন্টারন্যাশনাল এর সাথে যুক্ত থাকার সঙ্কেত পাওয়া গিয়েছে। ইসলামিক দেশ থেকে টাকা আসারও খবর পেয়েছে তদন্তকারী সংস্থা গুলো।

ওয়েবসাইটে ভুয়ো আইডির মাধ্যমে হাজার হাজার মানুষকে যুক্ত করা হয়েছে আর সাহাজ্যের বাহানায় ফান্ড জড় করা হয়েছে। শুধু তাই নয়, কিছু চেনা পরিচিত ব্যাক্তির সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টও ব্যবহার করা হয়েছে। ওয়েবসাইট বানাতে পিএফআই সক্রিয় ভূমিকা পালন করেছে।