আন্তর্জাতিকনতুন খবর

পাকিস্তানে ফের আক্রান্ত সংখ্যালঘুরা, মসজিদ থেকে জল নেওয়ার অপরাধে হামলা হিন্দু বাড়িতে

নয়া দিল্লিঃ পাকিস্তান থেকে আরও একবার হিন্দুদের উপর অত্যাচারের কাহিনী উঠে আসছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, পাকিস্তানে এক হিন্দু পরিবারের উপর হামলা করেছে সংখ্যাগুরু মুসলিমরা। গোটা হিন্দু পরিবারকে বন্দি বানিয়ে তাঁদের মারধর করারও অভিযোগ উঠেছে। এমনকি থানায় গেলে পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করেছে।

এই ঘটনা পাকিস্তানের পাঞ্জাব প্রান্তে। অভিযোগ, সেখানকার এক হিন্দু পরিবার পাশের একটি মসজিদ থেকে জল নিতে গিয়েছিল। সেই সময় অনেকেই আপত্তি জাহির করে। তাঁরা বলে যে, হিন্দুরা মসজিদ থেকে জল নিলে মসজিদের পবিত্রতা ভঙ্গ হবে।

পাকিস্তানের ডন পত্রিকার খবর অনুযায়ী, নির্যাতিত হিন্দু পরিবার পাঞ্জাবের রহিম ইয়ার খান শহরের বাসিন্দা। নির্যাতিত হিন্দু পরিবারের সদস্য জানান, তাঁর পরিবারের একজন সদস্য যখন পাশের মসজিদ থেকে জল আনতে গিয়েছিল, তখন সেখানে উপস্থিত জনতা তাঁকে বেধড়ক মারধর করে।

নির্যাতিত হিন্দু পরিবার জানিয়েছে যে, তাঁরা যখন বাড়িতে ছিল, তখন একদল লোক এসে তাঁদের বন্দি বানায় আর মসজিদের পবিত্রতা ভঙ্গ করার অভিযোগ তুলে মারধর করতে থাকে। অভিযোগ উঠেছে যে, হামলাকারীরা ইমরান খানের দলের সঙ্গে যুক্ত থাকায় পুলিশও অভিযোগ নিতে অস্বীকার করেছে।

পুলিশ অভিযোগ নিতে অস্বীকার করায় নির্যাতিত হিন্দু পরিবার থানার বাইরেই ধর্নায় বসে পড়ে। এরপর ডিস্ট্রিক্ট পিস কমিটির মেম্বারের উদ্যোগে থানায় অভিযোগ দায়ের করা সম্ভব হয়। পুলিশ জানিয়েছে যে, মামলার তদন্ত চলছে।

Related Articles

Back to top button