Press "Enter" to skip to content

‘ভারতে থাকতে হলে, জয় শ্রী রাম বলতে হবে” তৃণমূলের পার্টি অফিসের বাইরে পড়ল পোস্টার

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ নেতাজি সুভাষ চন্দ্র বসুর (Netaji Subhash Chandra Bose) জন্মজয়ন্তীর অনুষ্ঠানে জয় শ্রী রাম ধ্বনি ওঠার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভাষণ দেবেন না বলে জানিয়ে দেন। ২৩ জানুয়ারির পর এই ইস্যু নিয়ে সরব হয়েছে এরাজ্যে বিদ্বজ্জনেরা। আর এরই মধ্যে সোমবার দিল্লীতে তৃণমূল সদর দফতরের বাইরে জয় শ্রী রাম লেখা পোস্টার দেখতে পাওয়া যায়।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, হিন্দু সেনার তরফ থেকে তৃণমূলের অফিসের বাইরে এই পোস্টার লাগানো হয়েছিল। ওই পোস্টারে লেখা আছে, ‘ভারতে থাকতে হলে জয় শ্রী রাম বলতে হবে।” দিল্লীর ৬১ সাউথ অ্যাভিনিউতে তৃণমূল অফিসের বাইরে এই পোস্টার লাগানো হয়।

হিন্দু সেনার প্রধান বম বম ঠাকুর সাংবাদিকদের জানান, শ্রীরাম প্রতিটি ভারতীয়র পূর্বপুরুষ। যদি কোনও ব্যক্তির ওনার নাম নিতে সমস্যা হয়, তাহলে তিনি দেশ ছেড়ে যেতে পারেন। ভারতে থাকতে হলে আপনাকে জয় শ্রী রাম বলতেই হবে।

জানিয়ে রাখি, নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৫ তম জন্ম জয়ন্তীতে কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়ালে একটি সরকারি অনুষ্ঠান আয়জিত হয়। সেই অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবং অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। নেতাজির জন্মদিনকে পরাক্রম দিবস হিসেবে পালন করতে গোটা এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

অনুষ্ঠানে বক্তব্য রাখার জন্য যখন মমতা বন্দ্যোপাধ্যায়কে ডাকা হয়। তখন দর্শকাসন থেকে জয় শ্রী রাম ধ্বনি ওঠে। এরপর মঞ্চে উঠে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, কোনও সরকারি অনুষ্ঠানে এসব বরদাস্ত নয়। আমাকে ডেকে বেইজ্জত করার কোনও মানে হয় না। জয় হিন্দ। জয় বাংলা বলে আর বক্তব্য না দিয়েই মঞ্চ ছাড়েন মুখ্যমন্ত্রী।