ধর্মনতুন খবর

বাস্তব রূপ নিচ্ছে স্বামীজির ভবিষ্যতবাণী! বিশ্বজুড়ে ব্যাপক উত্থান ঘটছে হিন্দু সংস্কৃতির

স্বামী বিবেকানন্দ আমেরিকা থেকে ভারত ফিরে এসে দেশবাসীর উদ্যেশে বলেছিলেন, অদ্ভুত এক শক্তির উত্থান হয়েছে যার মাধ্যমে ভারত ধর্মের মাধ্যমে পুরো বিশ্বজয় করবে। স্বামীজি বলেছিলেন, আমার শিকাগো ধৰ্ম সম্মেলনে অংশ নেওয়া আমার ইচ্ছা বা আপনাদের ইচ্ছায় ঘটেনি এটা ভারতের ভাগ্য বিধাতা ভগবানের ইচ্ছায় ঘটেছে। শীঘ্রই ভারতের আধ্যাত্মিক শক্তি পুরো বিশ্বকে প্লাবিত করবে বলে স্বামীজি।

এখন স্বামীজির বক্তব্য একেবারে বাস্তবরূপ নিতে হতে দেখা যাচ্ছে। বিগত কয়েক দশক আগে যে দেশগুলিতে হিন্দু ধর্মের কোনো দেবদেবীর পূজা পাঠ করার জন্য শাস্তি দেওয়া হতো, এখন সেই দেশেই মন্দির নির্মাণ হতে দেখা যাচ্ছে। বিশ্বের সবথেকে শক্তিশালী ইসলামিক দেশ UAE তে বিশাল মন্দির নির্মাণ কাজের উপর বড়োসড়ো আপডেট সামনে এসেছে।

প্রাপ্ত খবর অনুযায়ী, ২০২৩ সালের মধ্যে আবু ধাবিতে মন্দির নির্মাণের কাজ শেষ হয়ে যাবে। সম্প্রতি এই মন্দিরের উপর একটা ভিডিও সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়েছে। জানিয়ে দি, কয়েকশো কোটি খরচে তৈরি মন্দিরটি আবু মুরেখা এলকায় ২৭ একর জমির উপর তৈরি হচ্ছে।

প্রজেক্ট ইঞ্জিনিয়ার জানিয়েছেন, মন্দিরের ভীত তৈরির কাজ সম্পন্ন হয়েছে। মন্দির নির্মাণের জন্য ভারত থেকে বিশেষ পাথর আনা হয়েছে। পাথরের উপর বিভিন্ন নকশা তৈরির কাজ চলছে যা ভারতের শিল্পীরা করছেন। মন্দিরের গাত্রে পুরান, উপনিষদের বহু গুরুত্বপূর্ণ তথ্য ফুটিয়ে তোলার জন্য পাথরের উপর করুকার্য করা হচ্ছে। জানিয়ে দি, ইসলাম উৎপত্তির আগে আরবের মানুষজন পাগণ ও ইহুদি ছিল।

তারও আগে আরবের মানুষ সনাতনী ছিলেন। তবে যুগের কালক্রমে সেখান থেকে সনাতনী সংস্কৃতি লুপ্ত হয়ে যায়। সম্ভবত আরো একবার যুগের চাকা ঘুরতে শুরু হয়েছে এবং সনাতনী হিন্দু সংস্কৃতির বিস্তার গতি ধরেছে।

Related Articles

Back to top button