নতুন খবরভারতবর্ষ

এবার কাশ্মীরে হিজবুল মুজাহিদ্দিনের দায়িত্ব নিচ্ছে ডাক্তার সৈফুল্লাহ! সেনা শুরু করল তল্লাশি অভিযান

নয়া দিল্লীঃ ভারতীয় সেনা (Indian Army) বুধবার জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) অবন্তীপুরায় হিজবুল মুজাহিদ্দিনের জঙ্গি রিয়াজ নাইকুকে (Riyaz Naikoo) খতম করে। আর এরপর থেকেই এবার জঙ্গি সংগঠন হিজবুল কাশ্মীরে নতুন কম্যান্ডারের খোঁজ করছে। শোনা যাচ্ছে যে, রিয়াজের কোন ঘনিষ্ঠকেই কাশ্মীরের হিজবুলের দায়িত্ব দেওয়া হবে। সুরক্ষা এজেন্সি গোটা ঘটনাক্রমে নজর রেখেছে। আপনাদের জানিয়ে দিই, বিগত কয়েকদিনে উপত্যকায় ২ টি অপারেশন করা হয়েছে। এই অপারেশনে ৬৪ জন জঙ্গি মারা গেছে।

সুত্র অনুযায়ী, হিজবুলের নতুন জঙ্গি কম্যান্ডারের হওয়ার জন্য দুজনের নাম সবার আগে চলেছে। একজন ডাক্তার সৈফুল্লাহ (ঔরঙ্গজেব) আর জুনেইদ সেহরই। শোনা যাচ্ছে যে, এই দুজনের দৌড়ে সৈফুল্লাহ এগিয়ে আছে। আর তাঁকেই হিজবুলের দায়িত্ব দেওয়া হতে পারে। সৈফুল্লাহ পুলওয়ামা জেলার মালংপোরার বাসিন্দা। সে বুরহান ওয়ানির গ্যাংয়ের সদস্যও ছিল। আর সে রিয়াজ নাইকুর খুব ঘনিষ্ঠ বলে জানা যায়।

ডাক্তার সৈফুল্লাহ (dr saifullah) আজকাল দক্ষিণ কাশ্মীর এলাকায় বেশ সক্রিয়। তাঁকে A++ ক্যাটাগরি জঙ্গির তকমা দেওয়া হয়েছে। নাইকুকে খতম করার পর এবার সেনা এই কুখ্যাত জঙ্গির তল্লাশিতে লেগে পড়েছে। নাইকুর কথা অনুযায়ীই সৈফুল্লাহ কাশ্মীরের যুবকদের ব্রেন ওয়াশ করে জঙ্গি সংগঠনে ভর্তি করাত।

এর আগে সে এনকাউন্টারে যখন জঙ্গিদের চিকিৎসা করার পর চর্চায় আসে। সৈফুল্লাহ ২০১৪ জঙ্গি সংগঠন তাঞ্জিমে অংশ নেয়। এছাড়াও সে সাউথ কাশ্মীরে হিজবুলের অপারেশন কম্যান্ডার ছিল।

জম্মু কাশ্মীরের পুলিশের আইজি বিজয় কুমার প্রেস কনফারেন্স করে বলেন, রিয়াজের পিছনে বিগত ছয়মাস ধরে পুলিশ লেগেছিল। সম্পূর্ণ তথ্য পাওয়ার পর সবরকম পরিকল্পনা করেই তাঁকে খতম করা হয়। উনি এও জানান যে, জম্মু কাশ্মীরে এই বছর জানুয়ারি মাস থেকে এখনো পর্যন্ত জঙ্গিদের বিরুদ্ধে ২৭ টি অপারেশন ক্রয়া হয়, এই অপারেশনে ৬৪ জন জঙ্গি খতম হয়েছে।

Related Articles

Back to top button