নতুন খবরপশ্চিমবঙ্গ

জবাব দেয়নি মমতা সরকার, পুজোর আগে বাংলায় চলবে না লোকাল ট্রেন! জানাল রেল

কলকাতাঃ সবার আশায় জল ঢেলে ভারতীয় রেল (Indian Railways) জানিয়ে দিল যে, পুজোর আগে বাংলায় (West Bengal) আর লোকাল ট্রেন (Local Train) চালু করা সম্ভব হচ্ছে না। যদিও এর কারণ হিসেবে তাঁরা জানিয়েছে যে, নবান্ন থেকে পুজোর আগে লোকাল ট্রেন চালানো নিয়ে কোনও জবাব মেলেনি। রাজ্য সরকার লোকাল ট্রেন চালানো নিয়ে কোনও আগ্রহ দেখাচ্ছে না বলে অভিযোগ রেলের। পুজোর আগে লোকাল ট্রেন আর চলবে না বলে জানিয়ে দেন শিয়ালদহ ডিভিশনে রেল আধিকারিক আরপি সিং।

তিনি জানান, মঙ্গলবার রাজ্যে লোকাল ট্রেন চালানো নিয়ে রাজ্যের সাথে বৈঠকে বসার প্রস্তাব দেওয়া হয়। দুদিন অতিক্রান্ত হলেও সেই চিঠির জবাব এখনো এসে পৌঁছায় নি রেল দফতরে। তিনি জানান, রাজ্য সরকারের আগ্রহ নেই বলেই পুজোর আগে আর লোকাল ট্রেন চালানো সম্ভব হচ্ছে না। তিনি জানান, রাজ্য সরকারের সাথে বৈঠক করে ট্রেন চালানোর জন্য বিধিনিয়ম ঠিক হওয়ার কথা। আর সবকিছু ঠিকঠাক থাকলেও কমপক্ষে ১০ দিন লাগবে লোকাল ট্রেন চালু করতে।

বিশেষজ্ঞদের মতে পুজোর আগে রাজ্যে করোনার সংক্রমণ বেড়েই চলেছে। কলকাতা এবং কলকাত সংলগ্ন জেলা গুলোতে করোনার সংক্রমণ বেশ খারাপ পরিস্থিতিতেই রয়েছে। এর ফলে লোকাল ট্রেন চালালে রাজ্যে যে আরও দ্রুত গতিতে করোনার সংক্রমণ বাড়বে সেটা ভালো করেই জানে সরকার। সেই কারণে পুজোর আগে আর কোনওরকম ঝুঁকি নিতে চাইছে না নবান্ন।

জানিয়ে দিই, এর আগেও ট্রেন চালানো নিয়ে কেন্দ্র আর রাজ্যের মধ্যে সঙ্ঘাত বেঁধেছিল। কেন্দ্রের তরফ থেকে অভিযোগ করে বলা হয়েছিল যে, করোনার সময় পরিযায়ী শ্রমিকদের নিয়ে আসা ট্রেন রাজ্যে ঢোকার অনুমতি দিচ্ছিল না নবান্ন। এমনকি কোথায় কত শ্রমিক আছে, সেগুলো দিতেও গড়িমসি চলছিল। কেন্দ্র সরকার এর আগেই জানিয়ে দিয়েছিল যে, রাজ্যে লোকাল ট্রেন চালানোর সিদ্ধান্ত রাজ্য সরকার গুলোকেই নিতে হবে। কেন্দ্র সরকার এতে কোনও হস্তক্ষেপ করবে না।

Back to top button
Close