নতুন খবরপশ্চিমবঙ্গ

মোদীর স্নেহধন্য মাফুজা খাতুন ছাড়া আর কজন মুসলিমকে প্রার্থী করল বিজেপি? জেনে নিন

কলকাতাঃ আজ বিজেপির সবথেকে বড় প্রার্থী তালিকা প্রকাশ হল। আজ বিজেপির এই প্রার্থী তালিকায় ১৪৮ জনের নাম ছিল। বিজেপির প্রথম দফার প্রার্থী তালিকায় নাম ছিল ৫৭ জনের। দ্বিতীয় দফায় মাত্র দুজন প্রার্থীর নাম ঘোষণা করেছিল গেরুয়া শিবির। এরপর তৃতীয় দফায় ৬৩ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল বিজেপি। আর সেই ৬৩ জনের মধ্যে একাধিক তারকা এবং সাংসদদের টিকিট দেওয়া হয়েছিল।

চতুর্থ দফায় বুধবার চারজন প্রার্থীর নাম ঘোষণা করে বিজেপি আর ওই চারজনের মধ্যে একজন ছিলেন তারকা প্রার্থী। চার দফায় ১২৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছিল বিজেপি। আর বৃহস্পতিবার ১৪৮ জন প্রার্থীর নাম ঘোষণা করা হয় বিজেপির পক্ষ থেকে। বৃহস্পতিবারে বিজেপির প্রার্থী তালিকায় বেশ কয়েকজন তারকার নাম উঠে এসেছে। এর সঙ্গে ডাক্তার, সংগীত শিল্পী, আইনজীবী এবং একজন বিজ্ঞানীকেও প্রার্থী করেছে বিজেপি।

তবে আপনি কি জানেন, এই ২৭৪ জন প্রার্থীর মধ্যে ক’জন মুসলিমকে প্রার্থী করেছে বিজেপি? আসুন জানিয়ে দিই। আজ বিজেপির প্রার্থী তালিকায় যেই মুসলিম প্রার্থীদের নাম ঘোষণা হয়েছে, তাঁদের মধ্যে অন্যতম হলেন মুর্শিদাবাদের বিজেপি নেত্রী মাফুজা খাতুন। উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্নেহধন্য বলেও পরিচিত। কারণ ২০১৯ এর লোকসভা নির্বাচনে মাফুজা খাতুন জঙ্গিপুর আসন থেকে নির্বাচনে লড়েছিলেন। সেবার তিনি জয়ী হতে পারেন নি ঠিকই, কিন্তু বেশ বাহবা অর্জন করেছিলেন।

আর সবথেকে বেশি বাহবা দিয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উনিশের লোকসভা নির্বাচনে জঙ্গিপুর কেন্দ্র থেকে দাঁড়িয়েছিলেন মাফুজা খাতুন। আর সেখান থেকে অভূতপূর্ব ভাবে সাড়ে তিন লক্ষ ভোট আদায় করে নিয়েছিলেন তিনি। আর এই কারণে বিজেপির সংসদীয় দলের বৈঠকে মাফুজা খাতুনের প্রশংসা করেন খোদ প্রধানমন্ত্রী।

এছাড়াও গোয়ালপোখরে প্রার্থী করা হয়েছে গুলাম শারোয়ারকে। ডোমকলে বিজেপির নেত্রী রুবিয়া খাতুনকে প্রার্থী করা হয়েছে। রঘুনাথগঞ্জে গোলাম মোদার্শাকে প্রার্থী করেছে বিজেপি। রাণীনগরে প্রার্থী করা হয়েছে মাসুহারা খাতুনকে। ভগবানগোলায় প্রার্থী করা হয়েছে বিজেপি নেতা মেহবুব আলমকে।

মোট ছয়জন মুসলিমকে প্রার্থী করেছে বিজেপি। আর ছয়জনের মধ্যে তিনজন মহিলা প্রার্থী এবং তিনজন পুরুষ প্রার্থী। প্রাপ্ত খবর অনুযায়ী, আরও কয়েকজন মুসলিমকে প্রার্থী করার পরামর্শ দিয়েছে বিজেপির এক বরিষ্ঠ নেতা। তবে সেই পরামর্শ অনুযায়ী কাজ হবে কি না, সেটা বলা যাচ্ছে না। তবে মুসলিম অধ্যুষিত এলাকা গুলোতেই মুসলিমদের প্রার্থী করেছে বিজেপি।

Related Articles

Back to top button