Press "Enter" to skip to content

ভারতীয়রা নিজের মুখে লাগাম দেন নাহলে আমাদের সেনা চুপ করিয়ে দেবে: হুমকি দিল চাইনিজ মিডিয়ার প্রধান

শেয়ার করুন -

কোনো দেশের মিডিয়া বাকি অন্য দেশের জন্য নিজের দেশের মাধ্যম হিসেবে কাজ করে। অর্থাৎ কোনো দেশের মিডিয়া কি প্রকাশিত করছে তার উপর সেই দেশের দৃষ্টিভঙ্গি, সেই দেশের চরিত্র ইত্যাদি ধরা পড়ে। তবে চীন এমন একটা দেশ যেখানে মিডিয়া নামের কোনো বস্তু নেই। চীনে মিডিয়া নামে যেগুলি আছে সেগুলি চাইনিজদের কমিউনিস্ট পার্টির মুখপত্র ও কমিউনিস্টদের অঙ্গুলিহেলনে লেখা প্ৰকাশ করে।

চীনের সংবাদপত্রে কখনোই সেই দেশের জনগণের মনের ভাব প্ৰকাশ পায় না। চীনের সবথেকে বড়ো তথাকথিত সংবাদপত্র হল গ্লোবাল টাইমস যা সঞ্চালন করেন চীনের বামপন্থী পার্টির নেতা হু শিজিং। এই বিষয়টি আমরা আগেও India Rag এর পাঠকদের জানিয়েছি।

হু শিজিং সরাসরি চিনের তথ্য ও সম্প্রচার মন্ত্রকের সরাসরি আদেশ নিয়ে কাজ করে এবং ওই মন্ত্রণালয়ে রিপোর্টিংও করে। এখন এই তথাকথিত চীনা সাংবাদিক হু শিজিং প্রকাশ্যে ভারতীয়দের হুমকি দিয়েছেন। উন্মাদী সাংবাদিক বলেছেন, “ভারতীয়রা আপনারা নিজেদের গলার আওয়াজ নিচে রাখুন। অন্যথা এটা আপনাদের জন্য খুবই খারাপ হবে।চীনের সেনাবাহিনী আপনাদের শিক্ষা দিতে বেশি সময় নেবে না।”

শিজিং টুইটারে ভারতীয়দের খোলাখুলি হুমকি দিচ্ছে। শিজিং বলেছেন, নতুন দিল্লী থেকে খুব আওয়াজ আসছে। তোমরা নিজের আওয়াজে লাগাম লাগাও। চীনের সাথে পাঙ্গা নিয়ো না, নাহলে আমাদের চীনা সৈনিক তোমাদের শিক্ষা দেবে।

প্রসঙ্গত জানিয়ে দি, ১৫ জুন জিনপিং এর এক ঘনিষ্ট আর্মি অফিসার ভারতীয় সেনার উপর লুকিয়ে ঘাত লাগিয়ে আক্রমন করার নির্দেশ দেয়। যাতে ভারতের ২০ জন সৈনিক বলিদান হন, তবে ভারতীয় সেনা পাল্টা যে তান্ডব করে তাতে চীনের ৪০-৬০ জন সৈনিক মারা পড়ে। আর এই কারনে চীনের সেনা ও চীনের কমিউনিস্ট পার্টির মধ্যে চাপ সৃষ্টি হয়েছে। এই চাপের কারণেই শিজিং এর মতো লোকজন চিৎকার করতে শুরু করেছে।