নতুন খবরভারতবর্ষ

হায়দ্রাবাদ পুরসভার নির্বাচনে ম্যাজিক ফিগার পার করল বিজেপি, ওয়াইসির দুর্গ আজ গেরুয়াময়

হায়দ্রাবাদঃ গ্রেটার হায়দ্রাবাদ পুরসভা (GHMC) নির্বাচনের জন আজ শুক্রবারের দিন খুবই গুরুত্বপূর্ণ। আজ পুরসভার নির্বাচনের গণনা চলছে। পুরসভার ১৫০ ওয়ার্ডের জন্য ১ হাজার ১২২ জন প্রার্থী নিজেদের ভাগ্য পরীক্ষায় নেমেছিল। এবারের গ্রেটার হায়দ্রাবাদের পুরসভার নির্বাচনের গুরুত্ব এরজন্য সবথেকে বেশি, কারণ এবার কেন্দ্রের বিজেপি (Bharatiya Janata Party) সরকার এই নির্বাচনে সম্পূর্ণ শক্তি লাগিয়েছে। আর এখন এটাই দেখার বিষয় যে, আসাদউদ্দিন ওয়াইসি (Asaduddin Owaisi) আর রাজ্যের শাসক দল TRS পুরসভায় নিজেদের কবজা বজায় রাখে, না বিজেপি প্রথমবার তাদের জয়ের ধ্বজ ওড়ায়।

২০১৬ এর গ্রেটার হায়দ্রাবাদ পুরসভার নির্বাচনে TRS ১৫০ টি ওয়ার্ডের মধ্যে ৯৯ টি ওয়ার্ডে জয় হাসিল করেছিল। আর আসাদউদ্দিন ওয়াইসির দল AIMIM ৪৪ টি ওয়ার্ডে জয় হাসিল করেছিল। বিজেপি মাত্র তিনটি ওয়ার্ডে জয় হাসিল করতে পেরেছিল। আর কংগ্রেস মাত্র দুটি ওয়ার্ডে জিতেছিল।

গ্রেটার হায়দ্রাবাদ পুরসভা দেশের সবথেকে বড় পুরসভার মধ্যে একটি। এই পুরসভা চারটি জেলা নিয়ে গঠিত। এই গোটা এলাকায় ২৪ টি বিধানসভা আসন আছে। আর তেলেঙ্গানার পাঁচটি লোকসভা কেন্দ্র আছে। প্রাথমিক গণনায় AIMIM প্রধান ওয়াইসির দুর্গে ১৫০ টি ওয়ার্ডের মধ্যে ৮৮ টি ওয়ার্ডে এগিয়ে বিজেপি। ৩৩ টি আসনে এগিয়ে চন্দ্রশেখর রাও এর দল TRS। আর ১৭ টি আসনে এগিয়ে ওয়াইসির দল AIMIM

Related Articles

Back to top button