Press "Enter" to skip to content

মোটা মাইনের চাকরি ছেড়ে গরিব আর অনাথ শিশুদের খাওয়ায় MBA গ্র্যাজুয়েট মোহিউদ্দিন

শেয়ার করুন -

জীবনের অর্থ খুঁজতে খুঁজতে এক যুবক সবথেক বড় সিদ্ধান্ত নেন, এরপর উনি যা করেন, সেটা করার মতো ক্ষমতা অনেক কম মানুষের কাছে আছে। এমবিএ (MBA) গ্র্যাজুয়েট এই যুবক নিজের চাকরি ছেড়ে অনাথ এবং গরিব বাচ্চাদের সেবায় মগ্ন হয়ে পড়েন। খোয়াজা মোহিউদ্দিন (Khwaja Mohiuddin) বলেন, ‘যখন আমি চাকরি করতাম, তখন আমি শুধু বারি থেকে বেরিয়ে অফিসে যেতাম আর অফিস থেকে বাড়ি ফিরে আসতাম। এছাড়া আমি আর কোন কাজই করতাম না। আমি জীবনের অর্থ খুঁজছিলাম, আর কিছু বদলও চাইছিলাম।”

মোহিউদ্দিন নিজের দুই বন্ধু শ্রীনাথ রেড্ডি আর ভগতকে সাথে নিয়ে গরিব এবং অনাথ বাচ্চাদের খাবার খাওয়ায়, আর তিন বন্ধু মিলে একটি ইউটিউব চ্যানেলও চালায় যার নাম হল, ‘Nawab`s Kitchen Food For All Orphans”। এই তিন বন্ধু সপ্তাহে এক অথবা দুইবার নিজের হাতে রান্না করে গরিব এবং অনাথ বাচ্চাদের খাওয়ায়।

মোহিউদ্দিন জানান, একবার আমি এক দুস্থ ব্যাক্তিকে খাইয়েছিলাম আর সেই সময় আমার মন খুবই সন্তুষ্ট হয়েছিল। আমি হাসতে হাসতে বাড়ি ফিরেছিলাম। আর তারপরেই আমি সিদ্ধান্ত নিই যে এবার গরিব আর অনাথ বাচ্চাদের জন্য কিছু করব। মোহিউদ্দিন এবং তার বাকি দুই বন্ধু অনেক পরিমাণে রান্না করেন এবং রান্না করার সম্পূর্ণ প্রক্রিয়া তাঁরা ভিডিও করে ইউটিউব চ্যানেলে দেন। এই ইউটিউব চ্যানেলই তাঁদের আমদানির একমাত্র উপায়।

মোহিউদ্দিন জানান, আমরা এই কাজ টাকার জন্য করিনা। আমরা শুধু অনাথ আর গরিব বাচ্চাদের খাওয়ার খাওয়াতে চাই, তাঁদের খাইয়ে আমরা বাড়ি ফিরলে মনে হয় আমরা অন্তত কিছু বদল আনতে পেরেছি।