Press "Enter" to skip to content

ইসলাম ধর্ম ত্যাগ করলেন গায়িকা ইবতিসাম হামিদ! সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে জানালেন ধৰ্ম ত্যাগের কারণ

শেয়ার করুন -

কুয়েতের বিখ্যাত গায়িকা ইবতিসাম হামিদ (ibtisam hamid) ইসলাম ত্যাগ করেছে। ইবতিসাম হামিদ ইসলাম ধর্ম ত্যাগ করে ইহুদী ধর্মকে আপন করছেন। ইহুদী ধৰ্ম গ্রহণ করা ও ইসলাম ত্যাগ করার কারণ জিজ্ঞাসা করলে তিনি বলেন যে ইহুদী ধর্ম নারীদের প্রতি বেশি সহিষ্ণু। সোশ্যাল মিডিয়ায় এক পোস্ট করে উনি ইসলাম ত্যাগের ঘোষণা করেছেন।

বিখ্যাত এই গায়িকা বলেন, তিনি নিজের ইচ্ছায় ইসলাম ত্যাগ করেছেন। ইসলামকে ভণ্ড ও আতঙ্ক ধর্ম বলেও কটুক্তি করেন ইবতিসাম হামিদ। গায়িকা বলেন, ইসলাম মহিলাদের সম্পূর্ণ অধিকার থেকে বঞ্চিত করে এবং খারাপ কাজ করতে বাধ্য করে। শুধু এই নয়, ধৰ্ম পরিবর্তনের ঘোষণার সাথে সাথে তিনি কুয়েতে ক্ষমতায় থাকা রাজনৈতিক দল আল-সাবাহকে এক হাতে নেন।

গায়িকা বলেন, এই রাজনৈতিক পার্টি ইজরায়েলের সাথে সম্পর্ক খারাপ হওয়ার জন্য দায়ী। এই রাজনৈতিক দল ইজরায়েলের সাথে সুসম্পর্ক গড়ে তোলার কোনো প্রয়াস করেনি। ইবতিসাম হামিদ বলেন, ‘গর্বের সাথে বলবো যে আমি ইহুদী।’

২০১৮ সালে গায়িকা বলেছিলেন যে ইসলামে সংগীত হারাম, উনি এই বিষয়ে ঈশ্বরের থেকে দিশা নির্দেশ চান। উনি দাবি করেন যে ছোটো বয়সে পুরো কোরআন তিনি মনে রাখতে পারতেন। অন্যদিকে আরবের মিডিয়াতেও এই খবরকে কেন্দ্র করে বেশ চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। আরবের মিডিয়ায় দাবি গায়িকা কুয়েতি নন কারণ উনার মা কুয়েতি হলেও সেখানে এক মহিলার নাগরিকত্ব তার ছেলে মেয়ের নাগরিকত্ব হয় না। এর আগে, কুয়েতী ব্রডকাস্টার মুহাম্মদ আল মুমিনস ইসলাম ছেড়ে খ্রিস্টান হওয়ার কথা বলেছিলেন।