নতুন খবরভারতবর্ষ

নয়া কৃষি আইন ফেরত না নিলে রাজীব গান্ধী খেল রত্ন অ্যাওয়ার্ড ফিরিয়ে দেওয়ার হুঁশিয়ারি কংগ্রেস নেতা বিজেন্দর সিং-এর

নয়া দিল্লীঃ অলিম্পিকে পদ বিজয়ী তথা হরিয়ানার বক্সার বিজেন্দর সিংহও (Vijender Singh) এখন কৃষক আন্দোলনে চাষিদের পাশে দারিয়েছেন। দিল্লীর সীমান্তে কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন করা কৃষকদের আজ একাদশ দিন। বিজেন্দর সিংহ হুঁশিয়ারি দিয়ে বলেছেন যে, যদি এই আইন ফেরত না নেওয়া হয় তাহলে তিনি নিজের রাজীব গান্ধী খেল রত্ন অ্যাওয়ার্ড ফেরত দিয়ে দেবেন। জানিয়ে দিই, বিজেন্দর সিং হরিয়ানা থেকে দিল্লী বর্ডারে কৃষি আন্দোলনে যোগ দিয়েছেন।

গত লোকসভা নির্বাচনে তিনি কংগ্রেসের টিকিটে নির্বাচনেও লড়েছিলেন। যদিও সেখানে উনি জয়ী হতে পারেন নি। বলে রাখি, সরকারের সাথে কথা বার্তায় এখনও পর্যন্ত কোনও সমাধান হয়নি। বক্সার বিজেন্দর সিং কৃষকদের মঞ্চ থেকে বলেন, ‘সরকার যদি এই কালো আইন ফেরত না নেয়, তাহলে আমি আমার রাজীব গান্ধী খেল রত্ন অ্যাওয়ার্ড ফেরত দিয়ে দেব।”

২০০৯ সালে বক্সার বিজেন্দর সিংকে রাজীব গান্ধী খেলো রত্ন অ্যাওয়ার্ড দিয়ে সন্মানিত করা হয়েছিল। ২০০৮ সালে বিজিং অলিম্পিকে তিনি ব্রোঞ্জ পদক জিতে ইতিহাস গড়েছিলেন। তিনি এই প্রতিযোগিতায় পদক জয়ী প্রথম ভারতীয় ছিলেন। বিজিং অলিম্পিকে পদক জয়ী তিনি দ্বিতীয় ভারতীয় খেলোয়াড় ছিলেন।

অলিম্পিকে ব্রোঞ্জ পদক জেতার সাথে সাথে বিজেন্দর সিংহ ২০০৯ সালে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ আর ২০১০ সালে কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ মডেল জিতেছিলেন। উনি ২০০৬ আর ২০১৪ এর কমনওয়েলথ গেমসে রুপোর পদক জিতেছিলেন। জুন ২০১৫ সালে তিনি প্রফেশনাল হয়ে যান আর এই কারণে ২০১৬ সালের অলিম্পিকে তিনি আর অংশ নেন নি।

Related Articles

Back to top button