নতুন খবরভারতবর্ষ

IIFA awards এর জন্য ৭০০ কোটি বাঁচিয়ে রেখেছিল কমলনাথ, শিবরাজ পুরো টাকা লাগিয়ে দিলেন করোনা যুদ্ধে

মধ্য প্রদেশে ক্রমবর্ধমান করোনার মামলার মাঝে রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানকে করোনার বিরুদ্ধে যথেষ্ট কড়া পদক্ষেপে নিতে দেখা যাচ্ছে। রাজ্যে করোনার বিরুদ্ধে লড়াই করার জন্য কঠোর সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। এই পর্বে শিবরাজ বড় সিদ্ধান্ত নিয়েছেন। প্রাক্তন সিএম কামালনাথের আমলে IIFA award রাজ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, যার জন্য বেসরকারী আয়োজকরা রাজ্য সরকারকে ৭০০ কোটি টাকা দিয়েছিলেন। এখন এই টাকা সিএম রিলিফ ফান্ডে স্থানান্তরিত হবে। আসলে, IIFA অ্যাওয়ার্ড ২০২০ এর মার্চ মাসে রাজ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে করোনার প্রাদুর্ভাবের কারণে কংগ্রেসের কমলনাথ সরকার এই মেগা ইভেন্টটি বাতিল করে দেন। ইতিমধ্যে, রাজ্যে ক্ষমতা পরিবর্তন হয় এবং মুখ্যমন্ত্রী হয়ে আসেন শিবরাজ সিং চৌহান।

প্রসঙ্গত জানিয়ে দি, ভারত দেশে বলিউড তার উত্থানের পর থেকে নোংরামি ছড়াতে বড় ভূমিকা পালন করে আসছে। একইসাথে দেশের সংস্কৃতির বিরুদ্ধে প্রচার চালানোর অভিযোগও বহুবার উঠেছে। শিবরাজ সিং চৌহান বৃহস্পতিবার রাজ্যের উর্ধ্বতন কর্মকর্তাদের সাথে একটি বৈঠক করেছিলেন, যেখানে সরকার বেসরকারি আয়োজকদের বলেছিল যে IIFA আওয়ার্ড আয়োজনে ব্যয় করা অর্থ যদি মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে দেওয়া হয়, তবে মধ্যপ্রদেশের মানুষ অনেক উপকৃত হবেন। এই সভার পরে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এই টাকা গুলি মুখ্যমন্ত্রী ত্রাণ তহবিলে স্থানান্তর করা হবে।

IIFA অ্যাওয়ার্ডস ২০২০, গত মাসে 27 থেকে 29 মার্চের মধ্যে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু এটি করোনার আবির্ভাবের কারণে বাতিল করা হয়। করোনার হটস্পট ইন্দোরে IIFA অ্যাওয়ার্ডস ২০২০ এর একটি দুর্দান্ত অনুষ্ঠান আয়োজিত হওয়ার কথা ছিল।

জানিয়ে দি যে এটি দ্বিতীয়বার ছিল যখন ভারতে আবার একবার IIFA অ্যাওয়ার্ড অনুষ্ঠিত হতো। এর আগে 2000 সালে মুম্বাইয়ে IIFA আওয়ার্ডস এর আয়োজন করা হয়েছিল। নাহলে এতদিন পর্যন্ত এটি কেবল বিদেশে আয়োজিত হতো। এর আগে এটি মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, চীন, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাতের মতো ১৯ টি শহরে সংগঠিত হয়ে গেছে। এবারের IIFA আওয়ার্ডসকে হোস্ট করার কথা ছিল সালমান খান এবং জ্যাকলিন ফার্নান্দেজের । সিএম কমলনাথের সাথে জ্যাকুলিনের একটি ছবিও ভাইরাল হয়েছিল। এই ছবিটি শুধুমাত্র আমন্ত্রণের সময় তোলা হয়েছিল।

এমন পরিস্থিতিতে সিএম শিবরাজ চৌহান কেবল এই অর্থ সিএম রিলিফ ফান্ডে স্থানান্তর করে বুদ্ধিমত্তার পরিচয় দেখিয়েছেন তা নয়, একইসাথে অন্যদের প্রেরণা দিতেও সাহায্য করেছেন। তবে শিবরাজ সিং চৌহানের পদক্ষেপে যে বলিউডের লোকজন একটু ঝটকা পেয়েছে তা নিয়ে কোনো সন্দেহ নেই।

Back to top button
Close