খেলানতুন খবর

ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে পাকিস্তান টিমকে বার্তা ইমরান খানের

নয়া দিল্লিঃ আর মাত্র কয়েক ঘণ্টা, তারপরেই শুরু হতে চলেছে ভারত (India) পাকিস্তান (Pakistan) ক্রিকেটের মহারণ। আর সেই ম্যাচের আগে খোদ ইমরান খান (Imran Khan) পাকিস্তানের (Pakistan National Cricket Team) অধিনায়ক বাবর আজমকে (Babar Azam) পরামর্শ দিলেন কোহলি (Virat Kohli) বাহিনীকে হারানোর জন্য। এটাকে অন্যকেটা গুরুমন্ত্রও বলা যেতে পারে। কারণ একসময় ইমরান খানও পাকিস্তানি দলের সদস্য ছিলেন। পাকিস্তান ক্রিকেটে ওনার অবদান কিছু কম নয়।

ভারতের বিরুদ্ধে চাপের মধ্যে কীভাবে জয়ী হতে হবে, এই নিয়ে পাকিস্তানকে ১৯৯২ সালে বিশ্বকাপ এনে দেওয়া অধিনায়ক ইমরান খান পরামর্শ দেন। যদিও, ইমরান খানের এই পরামর্শ পাকিস্তানি টিমের জন্য ঠিক কতটা কার্যকর হবে সেটা বলা মুশকিল। আগামীকাল আরবের মাটিতে ভারতের বিরুদ্ধে নামতে চলেছে পাকিস্তানের ক্রিকেট দল। আর সেই নিয়ে ক্রিকেট ফ্যানদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

অন্যদিকে, ভারতের বিরুদ্ধে ম্যাচের আগে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম বলে, ‘আরব আমিরশাহিতে আসার আগে আমরা ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। উনি আমাদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নেন। উনি ১৯৯২ সালের বিশ্বকাপে নিজের মনের মধ্যে কী চলছিল জানান আর দলের সঙ্গে নিজেকে কীভাবে মানাতে হবে আর দলকে কীভাবে উজ্জীবিত করতে হবে, সেটাও জানান।”

অন্যদিকে, ভারতের সঙ্গে খেলতে নামার ২৪ ঘণ্টা আগেই নিজেদের টিম ঘোষণা করেছে পাকিস্তান। আগামীকাল ভারতের বিরুদ্ধে আবুধাবিতে পাকিস্তানের হয়ে খেলতে নামছেন বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, আসিফ আলী, ইমাদ ওয়াসিম, শাদাব খান, শাহীন আফ্রিদি, হাসান আলী, হারিস রউফ, হায়দার আলী।

মোট ১২ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান। এদের মধ্যে ৩৯ বছর বয়সী শোয়েব মালিককেও জায়গা দেওয়া হয়েছে। এখন দেখার বিষয় আগামীকাল প্রথম একাদশে শোয়েব মালিক সুযোগ পান কী না।

 

Related Articles

Back to top button