আন্তর্জাতিকখেলানতুন খবর

পাকিস্তানের জয়ে আনন্দে আত্মহারা ইমরান, ভারতকে নিয়ে দিলেন আজগুবি বয়ান

নয়া দিল্লিঃ পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) সোমবার সৌদি আরবের (Saudi Arabia) রাজধানী রিয়াদে পাকিস্তান-সৌদি ইনভেস্টমেন্ট ফোরামে বক্তব্য দেওয়ার সময় বলেন, ভারতের (India) সঙ্গে সম্পর্কে মিষ্টতা আনার দরকার। যদিও, ইমরান খান টি২০ বিশ্বকাপের ম্যাচে পাকিস্তানের কাছে ভারতের হারের কথা উল্লেখ করে বলেন, ‘ভারত আর পাকিস্তানের সম্পর্ক শোধরানোর জন্য কথা বলার এটা উপযুক্ত সময় না।” বলে দিই, রবিবার টি২০ ওয়ার্ল্ডকাপে ভারত পাকিস্তানের কাছে ১০ উইকেটে পরাজয় স্বীকার করে।

ইমরান খান বলেন, ‘আমাদের সঙ্গে চীনের ভালো সম্পর্ক রয়েছে আর আমাদের এখন ভারতের সঙ্গেও সম্পর্ক শোধরানো উচিৎ। যদিও, আমি জানি রবিবার রাতে পাকিস্তানি ক্রিকেট টিমের বড় জয়ের পর ভারতের সঙ্গে সম্পর্ক শোধরানোর জন্য কথা বলার এটা উপযুক্ত সময় না।”

পাকিস্তানি প্রধানমন্ত্রী বলেন, দুই দেশের মধ্যে শুধু একটাই ইস্যু রয়েছে, আর সেটা হল কাশ্মীর। উনি বলেন, ‘দুই দেশকে সভ্য প্রতিবেশীর মতো এই সমস্যা সমাধান করতে হবে।” উল্লেখ্য, ইমরান খান তিন দিনের সৌদি সফরে রয়েছেন। আর সেখানে গিয়ে উনি পাকিস্তান-সৌদি ইনভেস্টমেন্ট ফোরামের অনুষ্ঠানে উপস্থিত সৌদি আরবের শীর্ষ ব্যবসায়ীদের মধ্যেও কাশ্মীর ইস্যু তুলে ধরেন।

ইমরান খান বলেন, ‘রাষ্ট্রসংঘের নিরাপত্তা পরিষদ ৭২ বছর আগে কাশ্মীরিদের আত্ম সংকল্পের যেই অধিকার দিয়েছিল, আমরা সেটার কথাই বলছি। তাঁরা যদি সেই অধিকার পেয়ে যায়, তাহলে আমাদের তরফ থেকে আর কোনও সমস্যা থাকবে না। দুই দেশ সভ্য প্রতিবেশীর মতো থাকতে পারব। তারপরের অপার সম্ভাবনার কথা ভাবুন আপনারা।”

Related Articles

Back to top button