আন্তর্জাতিকনতুন খবর

ইমরান খান লিখলেন, ‘শবে বরাতে ক্ষমা চান আল্লাহর কাছে” ট্রল হয়ে ডিলিট করলেন ট্যুইট

ওয়েবডেস্কঃ গোটা বিশ্বে মুসলিম সম্প্রদায়ের মানুষ শবে বরাত পালন করছে। আর এই অবসরে ের () প্রধানমন্ত্রী () পাকিস্তানিদের দোয়া করার জন্য বলেন। উনি ট্যুইট করে লেখেন, ‘আমি গোটা বিশ্বের মুসলিমদের অনুরোধ করছি যে, তাঁরা যেন আর শব-ই-বরাত বিশেষ করে নাফিল নামাজ এর অবসরে আল্লাহ এর কাছে দোয়া করে, আর ওনার কাছ থেকে ক্ষমা আর আশীর্বাদ প্রাপ্ত করে।” যদিও ট্রল হওয়ার ঘণ্টা খানেক পর উনি এই ট্যুইট ডিলিট করে দেন।

পাকিস্তানে বুধবার করোনা ভাইরাসের ২৪৮ টি নতুন মামলা সামনে আসে। এর সাথে সাথে পাকিস্তানে করোনায় আক্রান্তদের সংখ্যা বেড়ে ৪ হাজার ৩২২ হয়ে গেছে। দুই সপ্তাহ ধরে আংশিক বন্ধের পড়ে করোনার ভাইরাস পাকিস্তানে দ্রুত গতিতে ছড়িয়ে যাচ্ছে। আর এই কারণে সবাই বেশ চিন্তিত এবং সমস্যার সন্মুখিন। রাষ্ট্রীয় স্বাস্থ সেবা মন্ত্রালয় অনুযায়ী, করোনায় আক্রান্ত হয়ে পাকিস্তানে এখনো পর্যন্ত ৬৩ জনের মৃত্যু হয়েছে। এখনো পর্যন্ত মোট ৫৭২ জন মানুষ এই সঙ্ক্রমণ থেকে মুক্তি পেয়েছে। আর ৩১ জনের অবস্থা গম্ভীর।

পাঞ্জাবে ২ হাজার ১৭১, সিন্ধে ১ হাজার ৩৬, খাইবার পাখতুনখতে ৫৬০, গিলগিট বালটিস্তানে ২১৩, বালুচিস্তানে ২১২, ইসলামাবাদে ১০২ আর পাক অধিকৃত কাশ্মীরে ২৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। প্রধানমন্ত্রী ইমরান খান বুধবার দেশের পরিস্থিতি নিয়ে চিন্তা জাহির করে বলেন, আগামী দিনে দেশের অবস্থা আরও খারাপ হতে পারে এবং রোগীর সংখ্যা আরও বাড়তে পারে।

এই মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্য আমাদের কাছে পর্যাপ্ত পরিমাণে হাসপাতাল নেই। ইমরান খান মানুষের কাছে সামাজিক দূরত্ব বজায় রাখা আর সরকারের দিশা নির্দেশ পালন করার আবেদন করেন।

যদি ইমরান খান সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি না করার নিজের সিদ্ধান্তের পরিপেক্ষিতে বলেন, পাঁচ কোটির বেশি মানুষ দারিদ্র সীমার নীচে আছে, আর যদি আমরা এরকম পদক্ষেপ নি তাহলে মানুষ না খেতে পেয়ে মরে যাবে। প্রধানমন্ত্রী ইমরান খান একটি ত্রাণ ঘোষণা করেছেন, ওই ত্রাণ অনুযায়ী ১৪ কোটি ৪০ লক্ষ টাকা করোনায় আক্রান্ত ১.২ কোটি পরিবারকে দেওয়া হবে।

 

Back to top button
Close