নতুন খবরভারতবর্ষ

লাভ জিহাদ বিরোধী আইনে উত্তর প্রদেশের শুরু হল ধরপাকড়, বরেলি থেকে গ্রেফতার এক

লখনউঃ উত্তর প্রদেশে লাভ জিহাদের বিরুদ্ধে আইন তৈরি হওয়ার পর রাজ্যের প্রথম এই মামলায় এক অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। অবৈধ ধর্মপরিবর্তন অধ্যাদেশকে রাজ্যপাল মঞ্জুরি দেওয়ার পর বরেলি থানায় দেবরনিয়ায় ২৮ নভেম্বর প্রথম মামলা দায়ের করা হয়েছিল। উবেশ আহমেদ নামের এক যুবকের বিরুদ্ধে অভিযোগ উঠেছিল যে সে অন্য ধর্মের মেয়েকে প্রলোভন দেখিয়ে জোর করে ধর্ম পরিবর্তন করার জন্য চাপ সৃষ্টি করছিল।

নির্যাতিতার ছাত্রীর বাবার অভিযোগের পর পুলিশ রিপোর্ট দায়ের করে অভিযোগের তদন্ত শুরু করে। পুলিশ জানিয়েছিল যে, দেবোরনিয়া এলাকার একটি গ্রামে থাকা এক ব্যক্তি পুলিশে অভিযোগ করে বলেছে যে, পড়াশোনার সময় গ্রামের উবেশ আহমেদ নামের এক যুবক তাঁর মেয়ের সাথে সম্পর্ক তৈরি করে।

ওই ব্যক্তি অভিযোগ করে বলেছিল যে, উবেশ আহমেদ ভুল বুঝিয়ে আর প্রলোভন দেখিয়ে যুবতীকে ধর্ম পরিবর্তন করার জন্য চাপ সৃষ্টি করছিল। বিরোধিতা করায় যুবতীর বাবা আর তাঁর পরিবারকে মারারও হুমকি দেওয়া হয়। মামলা সামনে আসার পর থেকে অভিযুক্ত পুলিশের হাত থেকে বাঁচতে পালিয়ে বেড়াচ্ছে। শোনা যাচ্ছে যে, পুলিশ একজনের থেকে খবর পেয়ে অভিযুক্তকে গ্রেফতার করেছে।

পুলিশ অনুযায়ী, নির্যাতিতার বাবার অভিযোগের পর অভিযুক্তের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৫০৪ আর ৫০৬ অনুযায়ী মামলা দায়ের করে ঘটনার তদন্ত শুরু করে পুলিশ। অভিযুক্ত আপাতত পুলিশের হেফাজতে আছে। খুব শীঘ্রই তাকে আদালতে পেশ করা হবে।

Related Articles

Back to top button