নতুন খবরপশ্চিমবঙ্গ

দলবদলের রাজনীতির মধ্যেই নরেন্দ্র মোদীর সাথে একই মঞ্চে থাকবেন তৃণমূল সাংসদ দেব

কলকাতাঃ এমাসের ৭ তারিখ সরকারি অনুষ্ঠানে যোগ দিতে রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইন্ডিয়ান অয়েলের তরফ থেকে হলদিয়ায় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সরকারি এই অনুষ্ঠানে এবার আমন্ত্রিত ব্যক্তিদের তালিকা প্রকাশ্যে এলো। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়াও এই অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য আমন্ত্রিন জানানো হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে।

প্রধানমন্ত্রী আর মুখ্যমন্ত্রী ছাড়া এই অনুষ্ঠানে আমন্ত্রণ পেয়েছেন কাঁথির তৃণমূল সাংসদ শিশির অধিকারী। ঘাটালের তৃণমূল সাংসদ দীপক অধিকারী এবং তমলুকের তৃণমূল সাংসদ দিব্যেন্দু অধিকারীকে। প্রধানমন্ত্রীর উপস্থিতিতে আমন্ত্রিত মানুষের তালিকা সামনে আসতেই শোরগোল পড়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে।

৭ তারিখ হলদিয়ায় দুটি প্রকল্পের সূচনা করার সঙ্গে সঙ্গে একটি প্রকল্পের শিলন্যাসও করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইন্ডিয়ান অয়েলের এই অনুষ্ঠান সম্পূর্ণ অরাজনৈতিক রাখা হয়েছে। আর সেদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও কোনও রাজনৈতিক কার্যক্রমে অংশ নেবেন না বলেই জানা গিয়েছে।

শাসক দলের সঙ্গে দূরত্ব বাড়ছে মেদিনীপুরের অধিকারী পরিবারের। শুভেন্দু বিজেপিতে যোগ দেওয়ার পর অধিকারী পরিবারের কাউকেই আর তৃণমূলের মঞ্চে দেখা যায়নি। এরপর শুভেন্দু অধিকারী বাবা শিশির অধিকারীকে একের পর এক পদ থেকেই সরিয়ে দেওয়া হয়েছে। আর এই নিয়ে রাজ্য রাজনীতিতে জোর জল্পনা চলছে।

আরেকদিকে, দলবদলের জল্পনা উস্কে দিয়েছেন তৃণমূলের আরেক সাংসদ তথা অধিকারী পরিবারের সদস্য দিব্যেন্দু অধিকারী। তিনি আগামী ১০ ফেব্রুয়ারি লোকসভার অধ্যক্ষ ওম বিড়লার সঙ্গে সাক্ষাৎ করতে চলেছেন। এখন প্রশ্ন উঠছে যে, ওম বিড়লার সঙ্গে সাক্ষাৎ করেই কি ইস্তফা দেবেন দিব্যেন্দু? এই নিয়ে চলছে নানান জল্পনা।

Related Articles

Back to top button