অপরাধনতুন খবর

প্ল্যাস্টিকের থলে করে থুতু ভরে বাড়ি বাড়ি ফেলছে মহিলারা! CCTV তে বন্দি হল জঘন্য অপরাধ

নয়া দিল্লীঃ রাজস্থানে (Rajasthan) কিছু মহিলার দ্বারা প্ল্যাস্টিকের থলেতে করে থুতু (Spit) ভরে বাড়ি বাড়িতে ফেলার মামলা সামনে এসেছে। রাজ্যে বেড়ে চলা করোনা ভাইরাসের মামলা দেখে সার্বজনীন ভাবে থুতু ফেলায় নিষেধাজ্ঞা জারি হয়েছে। কিন্তু কোটার বল্লভবাড়ি এলাকায় কিছু মহিলা প্ল্যাস্টিকের থলে করে বাড়ি বাড়ি গিয়ে থুতু ফেলার জঘন্য অপরাধ সিসিটিভিতে বন্দি হয়েছে। গুমানপুরা সার্কিল ইনস্পেক্টর মনোজ সিকরবার জানিয়েছেন যে, গোটা এলাকাকে স্যানিটাইজ করা হয়েছে আর অভিযুক্তদের তল্লাশি চালানো হচ্ছে।

আপনাদের জানিয়ে দিই, রাজস্থানে করোনা ভাইরাসের বেড়ে চলা মামলা দেখে গেহলোট সরকার সার্বজনীন স্থানে থুতু ফেলায় নিষেধাজ্ঞা জারি করেছে। রাজ্যে এখন সার্বজনীন স্থলে পান-মসালা, গুটখা খেয়ে থুতু ফেললেই কড়া ব্যাবস্থা নেওয়ার নির্দেশিকা জারি করা হয়েছে।

শুক্রবার বিকেলে রাজস্থান স্বাস্থ বিভাগ একটি বয়ান জারি করেছে। রাজস্থান মহামারী রোগ অধিনিয়ম ১৯৫৭ এর দুই নম্বর ধারা অনুযায়ী, গুটখা এবং অন্যান্য উৎপাদ চাবানোর পর সার্বজনীন স্থলে থুতু ফেলা নিয়ে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। লঙ্ঘন করা মানুষদের বিরুদ্ধে আইপিসি ধারা ১৮৮ অনুযায়ী কড়া পদক্ষেপ নেওয়ার নিদান আছে।

রাজস্থানে করোনা ভাইরাসে সংক্রমিত রোগীর সংখ্যা বেড়ে ৮০৪ হয়ে গেছে। রাজ্যে এই মারক ভাইরাসে এখনো পর্যন্ত তিনজনের মৃত্যু হয়েছে আর ২১ জন সম্পূর্ণ সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। তবে সাম্প্রতিক রাজস্থানে এই থুতু ফেলার মামলা সামনে আসার পর চাঞ্চল্য ছড়িয়েছে। পুলিশ এখন এই ঘটনার পিছনে প্রধান কারণের তদন্ত করছে আর অভিযুক্ত মহিলাদের তল্লাশি চালানো হচ্ছে।

Back to top button
Close