নতুন খবরভারতবর্ষ

সুখবর! ব্যাপক হারে কমতে পারে গ্যাসের দাম, একাধিক নিয়ম বদলাচ্ছে ডিসেম্বর মাসে

 নয়া দিল্লিঃ নভেম্বর মাস শেষ হতে চলেছে এবং নতুন মাস ডিসেম্বর আসতে চলেছে। নতুন মাসে এমন কিছু নিয়ম পরিবর্তন হতে চলেছে যার সরাসরি প্রভাব পড়বে আপনার পকেটে। এর মধ্যে নতুন মাসে এলপিজি সিলিন্ডারের দাম পরিবর্তন হতে পারে। বলা হচ্ছে ১ ডিসেম্বর থেকে এলপিজির দাম অস্বাভাবিক ভাবে কমতে পারে। বিশেষজ্ঞদের মতে ৩০০ টাকা সস্তা হতে পারে রান্নার গ্যাস। তবে নতুন মাসে শুধু এলপিজি সিলিন্ডারের দামই বদলাতে পারে না। এর পাশাপাশি ব্যাঙ্কিং ও পেনশন সংক্রান্ত কিছু নিয়মও বদলাতে চলেছে। আপনার এই নিয়মগুলির পরিবর্তন সম্পর্কেও সচেতন হওয়া উচিত।

জানিয়ে দেওয়া ভালো যে UAN এবং আধার লিঙ্ক করার সময়সীমা ইতিমধ্যেই ইপিএফও EPFO ​​দ্বারা ৩০ নভেম্বর পর্যন্ত বাড়ানো হয়েছে এবং তথ্য অনুসারে, আর কোনও এক্সটেনশন প্রত্যাশিত নয়। এমতাবস্থায়, যারা এখনও পর্যন্ত UAN-Aadhaar লিঙ্ক করেননি, তাদের এই কাজটি ১ লা ডিসেম্বরের আগে শেষ করতে হবে, অন্যথায় তাদের বড় ক্ষতির মুখে পড়তে হতে পারে।

যদি সময়সীমার মধ্যে UAN-Aadhaar লিঙ্ক না করা হয়, তাহলে PF গ্রাহকদের অ্যাকাউন্টে জমা হবে না। এই ধরনের গ্রাহকরা তাদের PF অ্যাকাউন্ট থেকেও তুলতে পারবেন না। আপনি যদি ৩০ শে নভেম্বরের মধ্যে UAN-Aadhaar লিঙ্কটি সম্পন্ন না করেন, তাহলে আপনি আরেকটি বড় ক্ষতির সম্মুখীন হতে পারেন। ইপিএফও এমপ্লয়িজ ডিপোজিট লিঙ্কড ইন্স্যুরেন্স-এর জন্য UAN-Aadhaar লিঙ্কিং বাধ্যতামূলক করেছে।

এটি করতে ব্যর্থ হলে কর্মচারীর প্রিমিয়াম পরিশোধ করা যাবে না এবং ৭ লাখ টাকা পর্যন্ত বীমা কভার ক্ষতি হবে। ডিজেল-পেট্রোলের খুচরো বিক্রেতা সরকারি তেল সংস্থাগুলি প্রতি মাসের প্রথম দিকে এলপিজি সিলিন্ডারের দাম পর্যালোচনা করে। এদিকে অপরিশোধিত তেলের দামে বড় ধরনের পতন হয়েছে। এই শুক্রবার, ব্রেন্ট ক্রুডের দাম ব্যারেল প্রতি ১০ ডলারে কমেছে, যা ২০২০ সালের এপ্রিলের পর সবচেয়ে বড় পতন। এমন পরিস্থিতিতে আগামী ১ ডিসেম্বরের পর্যালোচনায় এলপিজি সিলিন্ডারের দাম কমবে বলে আশা করা হচ্ছে।

Related Articles

Back to top button