Press "Enter" to skip to content

কাকভোরে কাশ্মীরে জঙ্গি সাফাই অভিযানে নেমে ব্যাপক সফলতা পেল সেনা

শেয়ার করুন -

শ্রীনগরঃ কাশ্মীরের শোপিয়ান আর বডগাম জেলায় সকাল থেকে সেনার অভিযান চলছে। শোপিয়ানে সেনা তিন জঙ্গিকে নিকেশ করেছে। মৃত জঙ্গিদের এখনও সনাক্ত করা সম্ভব হয়নি। আরেকদিকে, বডগামে জঙ্গিদের সঙ্গে লড়াইয়ের সময় গুলি লাগার কারণে এক SPO প্রাণ হারিয়েছেন। এছাড়াও এক জওয়ান আহত হয়েছেন।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, দক্ষিণ কাশ্মীরের শোপিয়ান জেলার হোমহিনা গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পাওয়ার পর সেনা তল্লাশি অভিযান শুরু করে। সেনা গোটা গ্রাম ঘিরে ফাইল বাড়ি বাড়ি তল্লাশি চালায়। গ্রাম থেকে বের হওয়ার সমস্ত রাস্তা সিল করে দেয় সেনা।

নিজেদের চারিদিক থেকে ঘিরে ফেলা হয়েছে দেখে জঙ্গিরা সেনার উপর ফায়রিং শুরু করে দেয়। ভারতীয় সেনাও জঙ্গিদের যোগ্য জবাব দেয়। সেনার পাল্টা জবাবে তিনজন জঙ্গি নিকেশ হয়। মৃত জঙ্গিদের কাছ থেকে দুটি একে-৪৭ আর একটি পিস্তল উদ্ধার হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, মৃত জঙ্গিরা লস্কর-এ-তৈবার সঙ্গে যুক্ত।

আরেকদিকে, বডগামে সেনার অভিযান চলাকালীন জঙ্গিদের গুলিতে আহত হয়ে একজন SPO প্রাণ হারান। আর একজন জওয়ান আহত হন। আহত জওয়ানকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করানো হয়েছে। গোটা এলাকা ঘিরে তল্লাশি অভিযান চালাচ্ছে সেনা। কাশ্মীর জোন পুলিশ জানায়, জঙ্গির গুলিতে প্রাণ হারানো SPO এর নাম মহম্মদ আলতাফ।