নতুন খবরভারতীয় সেনা

ভারত-বাংলাদেশ সীমান্তে BSF এর গুলিতে মৃত দুই সশস্ত্র অনুপ্রবেশকারী, ধৃত ১

() থেকে ে () ঢুকতে গিয়ে বেঘোরে প্রাণ হারাল দুই অনুপ্রবেশকারী। ঘটনাটি ঘটেছে হবিবপুর ব্লকের বৈদ্যপুর গ্রাম পঞ্চায়েতের ইন্দো-বাংলাদেশ সীমান্তের আংরাপোঁতা এলাকায়। এই ঘটনায় আরও এক অনুপ্রবেশকারীকে পাকরাও করেছে () এর জওয়ানরা। সুত্র থেকে পাওয়া খবর অনুযায়ী, গতকাল রাতে কাঁটাতার টপকে এদেশে ঢুকতে চাইছিল বাংলাদেশি অনুপ্রেবশকারী। অবৈধ গতিবিধি দেখে অনুপ্রবেশকারীদের তাড়া করে 159 ব্যাটেলিয়নের জওয়ানেরা।

প্রথমে তাঁদের আত্মসমর্পণ করার নির্দেশ দেওয়া হয়। কিন্তু তাঁরা সেই নির্দেশ অমান্য করে উলটে বিএসএফ জওয়ানদের উপর গুলি চালাতে থাকে। এরপর বিএসএফ জওয়ানেরা পালটা হামলা চালায়, আর জওয়ানের গুলিতে প্রাণ হারায় দুই বাংলাদেশি অনুপ্রবেশকারী। অসমর্থিত সুত্রের খবর অনুযায়ী, বিএসএফ এর পালটা হানায় বাংলাদেশের দুইয়ের বেশি অনুপ্রবেশকারীর মৃত্যু হয়েছে। তবে এই নিয়ে এখনো কোন অফিসিয়ালি ঘোষণা হয়নি।

মৃত দুই বাংলাদেশি অনুপ্রবেশকারীর নাম যথাক্রমে সঞ্জীব কুমার ও কামাল আলী। দুজনারই বাড়ি বাংলাদেশের নওগাঁ জেলার বিরুলিডাঙা গ্রামে। আরেকদিকে ধৃত বাংলাদেশি অনুপ্রবেশকারীর নাম মহম্মদ কবির। তাঁর বাড়ি সাহাপুর থানার কৃষ্ণসাদা গ্রামে।

ধৃত মহম্মদ কবিরের কাছে জিজ্ঞাসাবাদ চালাচ্ছে বিএসএফ এর জওয়ানেরা। আর মৃত দুই অনুপ্রবেশকারীর দেহ মালদা মেডিকেল কলেজে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এখনো পর্যন্ত বিএসএফ তরফ থেকে পুলিশের কাছে কোন লিখিত অভিযোগ জানানো হয়নি বলে খবর।

Back to top button
Close