আন্তর্জাতিকখেলানতুন খবরভারতবর্ষ

ভারত বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণ করে, ওদের বিরুদ্ধে বলার সাহস নেই কাওর! বললেন ইমরান খান

নয়া দিল্লিঃ পাকিস্তানের (Pakistan) প্রধানমন্ত্রী ইমরান খান (Imran Khan) বলেন, ভারতীয় ক্রিকেট বোর্ড (Board of Control for Cricket in India) বিশ্বের সবথেকে ধনী বোর্ড। BCCI বিশ্ব ক্রিকেটকে নিয়ন্ত্রণ করে। কিছুদিন আগে ইংল্যান্ড পাকিস্তান সফর রদ করে। কিন্তু ওদের ভারতের বিরুদ্ধে এমন করার হিম্মত নেই। উল্লেখ্য, দিন কয়েক আগে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজ রাজাও বলেছিলেন যে, BCCI যদি ICC-কে টাকা দেওয়া বন্ধ করে, তাহলে পাকিস্তান বরবাদ হয়ে যাবে।

মিডিল ইস্ট আই-র সঙ্গে কথা বলার সময় ইমরান খান বলেন, ‘এই সময় সবথেকে গুরুত্বপূর্ণ হল টাকা। ভারত সবথেকে ধনী বোর্ড। আর এই কারণেই ভারতের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার জন্য কোনও দেশই হিম্মত দেখাবে না। ইংল্যান্ড যেমন পাকিস্তানের সঙ্গে করেছে, তেমন কেউ ভারতের সঙ্গে করতে পারবে না।”

ইমরান খান বলেন, ‘শুধু খেলোয়াড়দেরই না, ভারতীয় বোর্ড বিভিন্ন দেশের বোর্ডদের টাকা দেয়। এই কারণে ভারতই গোটা ক্রিকেটকে কন্ট্রোল করে। তাঁদের উপরে বলার মতো কেউ নেই। কারও সাহস হয়না।”

ইমরান খান বলেন, ‘আমার হিসেবে ইংল্যান্ড ভাবে পাকিস্তানের মতো দেশের সঙ্গে খেলে তাঁদের উপর দয়া করে তাঁরা। এর একটাই কারণ, সেটা হল টাকা। ইমরান খান বলেন, ‘আমি পাকিস্তান আর ইংল্যান্ডের ক্রিকেট সম্পর্ক বাড়তে দেখেছি। কিন্তু তাঁরা এই কাজ করে নিজেদের সম্মান ডুবিয়েছে।” উল্লেখ্য, টি-২০ বিশ্বকাপের আগে ইংল্যান্ড পুরুষ দলের পাকিস্তানে গিয়ে খেলার কথা ছিল। এছাড়াও ইংল্যান্ডের মহিলা টিমেরও পাকিস্তানে গিয়ে খেলার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে তাঁরা সফর রদ করে দেয়।

Related Articles

Back to top button