নতুন খবরভারতবর্ষ

যেমন কুকুর, তেমন মুগুর! চীনের অপপ্রচারের যোগ্য জবাব দিয়ে বড় অ্যাকশন ভারতের

নয়া দিল্লিঃ চীনের অপপ্রচারের উপযুক্ত জবাব দিয়ে ভারতীয় সেনাবাহিনী নতুন বছর উপলক্ষে গালওয়ান উপত্যকায় ভারতীয় পতাকা উত্তোলন করেছে। আধিকারিকদের সূত্র থেকে সংবাদ সংস্থা ANI দুটি ছবি প্রকাশ করেছে। ছবিতে তেরঙার সঙ্গে ৩০ জন ভারতীয় সেনা জওয়ানকে দেখা যাচ্ছে। জওয়ানদের হাতে অস্ত্রও রয়েছে। একটি পতাকা ভারতীয় পোস্টের উপর উত্তোলন করা হয়, আর অন্য একটি জওয়ানদের হাতে ছিল।

বলে দিই যে, চীন এর আগে একটি ভিডিও প্রকাশ করেছিল যেখানে চীনা জওয়ানদের এলাকায় গালওয়ানে চীনা পতাকা উত্তোলন এবং জাতীয় সঙ্গীত গাইতে দেখা গিয়েছিল। সেই ভিডিও ভাইরাল হওয়ার পর ভারতীয় সেনাবাহিনীও উপযুক্ত জবাব দিয়ে দুটি ছবি প্রকাশ করেছে। এই ছবিগুলিতে ভারতীয় সশস্ত্র জওয়ানদের ব্যাপক উৎসাহ স্পষ্ট দেখা যাচ্ছে। ছবিগুলিতে সশস্ত্র সৈন্যদের অঙ্গভঙ্গি থেকে এটি স্পষ্ট যে তাঁরা কোনও ধরণের অনুপ্রবেশকে রেহাই দেওয়ার মেজাজে নেই।

দিন কয়েক আগে চীনের একটি ভেরিফাইড সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট থেকে গালওয়ানে চীনা পতাকা উত্তোলনের একটি ভিডিও শেয়ার করা হয়েছিল। সেখানে লেখা ছিল, ২০২২ সালের প্রথম দিনে গালওয়ান উপত্যকায় চীনের পতাকা অপূর্বভাবে উড়ছে। এই পতাকাটি বিশেষ, কারণ এটি একবার বেইজিংয়ের তিয়ানানমেন স্কোয়ারেও উড়েছিল।

চীনের ভিডিও নিয়ে প্রশ্ন উঠতে শুরু করলে ভারতীয় সেনাবাহিনী উত্তর দেয় যে, ‘গালওয়ান উপত্যকার যেই অঞ্চলে চীন নিজেদের পতাকা উত্তোলন করেছে, সেটি সবসময়ই তাদের দখলে ছিল, এবং এই এলাকা নিয়ে নতুন কোনো বিরোধ নেই।” ভারত স্পষ্ট বুঝিয়ে দেয় যে, চীন তাঁদের সীমান্ত অতিক্রম করে আসেনি। তাঁরা নিজেদের এলাকায় যা করার করেছে, আর এতে ভারতের কিছু করার নেই।

Related Articles

Back to top button