নতুন খবরভারতবর্ষ

প্রজাতন্ত্র দিবসে ভিন্ন রূপে ভারতের জেমস বন্ড অজিত ডোভাল, সবার নজর কাড়লেন NSA

নয়া দিল্লিঃ গতকাল ছিল ২৬ জানুয়ারি অর্থাৎ প্রজাতন্ত্র দিবস। গতকাল ভারত ৭৩তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করল। প্রজাতন্ত্র দিবস উপলক্ষে দেশ, বিদেশ থেকে ভারতকে অভিনন্দন জানানো হয়েছে। তবে এর মধ্যে ভারতের নিরাপত্তা উপদেষ্টা তথা ভারতের জেমস বন্ড নামে পরিচিত অজিত ডোভালকে (Ajit Doval) প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে অন্য মেজাজে দেখা গেল। উনি ভিন্ন ধরনের একটি মাস্ক পরে সবার নজর কেড়েছেন। আর এই নিয়েই চলছে তুমুল আলোচনা।

আমাদের দেশের নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভাল যিনি ভারতের ‘জেমস বন্ড’ নামে খ্যাত, তিনি প্রজাতন্ত্র দিবস উপলক্ষে ভিন্ন ধরনের মুখোশ পরে হাজির হন। এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় চলছে তুমুল আলোচনা। আমরা বাজারে বিভিন্ন ধরণের মুখোশ দেখতে পাই, তবে অজিত ডোভাল যেই মাস্কটি পরেছিলেন তা হয়ত আমরা কোনদিনও দেখিনি। মাস্কের কারণেই সবার মধ্যে অজিত ডোভালকে আলাদা দেখায়। আর রাতারাতি তিনি আলোচনার বিষয়বস্তু হয়ে ওঠেন।

বলে দিই, এবারের প্রজাতন্ত্র দিবস একটু ভিন্নই ছিল। করোনার বাড়বাড়ন্তের কারণে এবারের প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠানে অনেক কাটছাঁট করা হয়েছিল। অতিথি সংখ্যাও কমানো হয়েছিল। এছাড়াও প্রতিবারের মতো এবার আর প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজ দেখার জন্য অন্য কোনও দেশের রাষ্ট্রপ্রধান দিল্লিতে উপস্থিত ছিলেন না।

বিদেশি রাষ্ট্রপ্রধানের বদলে এবার দেশের জনগণকে প্রাধান্য দেওয়া হয়েছে এবং সাধারণ মানুষদের এই অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল। আমন্ত্রিতদের তালিকায় ছিলেন নার্স, সাফাইকর্মী, স্বাস্থ্যকর্মী ও মেথর, নির্মাণকর্মী সহ অনেকেই। তাঁরা এই অনুষ্ঠানে যোগ দিতে পেরে নিজেদের গর্বিতও মনে করেছেন।

Related Articles

Back to top button