নতুন খবরভারতবর্ষ

বিদেশেও জলওয়া দেখাচ্ছে ভারতের কোম্পানি, এই দেশের পুলিশ স্কোয়াডে যুক্ত হল মহিন্দ্রার গাড়ি

নয়া দিল্লিঃ ভারতীয় কোম্পানি মাহিন্দ্রা অ্যান্ড মাহিন্দ্রার গাড়িগুলো দেশের মানুষের যেমন খুব পছন্দের, তেমনই  বিদেশের মানুষরাও অনেক পছন্দ করের। সেই ক্রমেই কেনিয়া পুলিশ তার বহরে মাহিন্দ্রা স্করপিও সিঙ্গেল-ক্যাব পিক-আপ SUV-র 100 ইউনিট যুক্ত করেছে। যদিও, কেনিয়া পুলিশ তার স্কোয়াডে যে গাড়িগুলো যুক্ত করেছে তা সিঙ্গেল ক্যাব ভিত্তিক।

Mahindra Scorpio তাঁদের সিঙ্গেল-ক্যাবকে প্রাথমিকভাবে বাণিজ্যিক যানবাহন এবং বিশেষ অ্যাপ্লিকেশন যানবাহন হিসাবে অফার করে। কেনিয়া পুলিশকে সরবরাহ করা SUV মাহিন্দ্রা স্করপিওর উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে। ডিজাইনের ক্ষেত্রে এই গাড়িতে ডুয়াল-বিম হেডলাইট এবং ইন্টিগ্রেটেড LED ডেটাইম রানিং লাইট সহ একটি বোল্ড রেডিয়েটর গ্রিলও মেলে। এই গাড়ির চেহারা যেমন বিলাসবহুল, তেমনই শক্তিশালীও।

ইঞ্জিনের কথা বললে, Mahindra Scorpio-র এই গাড়িটিতে 2.2-লিটার, ফোর-সিলিন্ডার mHawk টার্বোচার্জড ডিজেল ইঞ্জিন রয়েছে, যা এই মুহূর্তে Mahindra Scorpio-এ দেখা যায়। এই ইঞ্জিনটি 118 bhp শক্তি এবং 280 এর সর্বোচ্চ টর্ক উৎপন্ন করতে সক্ষম। এর ট্রান্সমিশন সম্পর্কে কথা বললে, এটি 5টি গিয়ারবক্স দিয়ে সজ্জিত।

Mahindra কোম্পানি ভারতের জন্য Scorpio সিঙ্গেল ক্যাব তৈরি করে না, ভারতের জন্য ডাবল-ক্যাব SUV তৈরি করা হয়। সিঙ্গেল ক্যাব সুবিধা সহ স্করপিও শুধুমাত্র বিদেশে বিক্রি করে মহিন্দ্রা। কেনিয়া পুলিশের স্কোয়াডে মহিন্দ্রার গাড়ি যুক্ত হওয়ায় একদিকে যেমন ভারতীয় প্রোডাক্টের উপর বিদেশের নির্ভরযোগ্যতা বাড়ছে, তেমনই ভারতও আমদানির থেকে রপ্তানির দিকেও এগিয়ে চলছে। এটা শুধু নির্দিষ্ট একটি কোম্পানির জন্য গর্বের বিষয় না, এটা সমগ্র ভারতের কাছে গর্বের।

2022 Mahindra Scorpio শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ হতে পারে। মনে করা হচ্ছে মার্চের আগেই  নতুন 2022 Mahindra Scorpio-র বিক্রি শুরু হতে পারে। নতুন এই গাড়িটিতে সানরুফ থাকতে পারে। মাহিন্দ্রা 2022 সালের দ্বিতীয় প্রান্তিকের মধ্যেই বাজারে তার একটি SUV লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে৷

Related Articles

Back to top button