নতুন খবরভারতীয় সেনা

এক জওয়ানের বলিদানের বদলা পাকিস্তানের চার জওয়ানকে মেরে নিল ভারত, উড়াল ছয়টি বাংকার, আহত ছয় পাক জওয়ান

শ্রীনগরঃ জম্মুর নগরোটায় জইশ-এ-মোহম্মদ এর চার জঙ্গিকে নিকেশ করায় বিপাকে রয়েছে পাকিস্তান (Pakistan)। যদিও তাঁরা এরপরেও তাঁদের কুকীর্তি কমায় নি। পাকিস্তানের তরফ থেকে নৌশেরা সেক্টরের লাম এলাকায় জঙ্গি অনুপ্রবেশের প্রচেষ্টাকে বানচাল করে দেয় ভারতীয় সেনা। শনিবার রাতে পাকিস্তানের গোলাগুলিতে সেনার এক হাবিলদার শহীদ হন, আর অন্য একজন আহত হন। আরেকদিকে, ভারতীয় সেনার মোক্ষম অ্যাকশনে পাকিস্তানি সেনার ছয়টি ছাউনি ধ্বংস হয়ে যায়। ভারতীয় সেনার এই অ্যাকশনে চারজন পাক সেনা নিকেশ হয়েছে, আর ছয় জওয়ান আহত হয়েছে।

ভারতীয় সেনার শহীদ হওয়া হাবিলদার পাটিল সংগ্রাম শিবাজি মহারাষ্ট্রের বাসিন্দা। সেনা ওনার বলিদানে প্রণাম জানিয়ে বলেন, ওনার এই বলিদান গোটা দেশ সবসময় মনে রাখবে। পাক সেনা শনিবার রাত প্রায় দেড়টা নাগাদ ভারতীয় সেনার ছাউনি লক্ষ্য করে গোলাগুলি করতে থাকে। এরপর পাকিস্তান মর্টারও ফায়ার করে। এই যুদ্ধবিরতি লঙ্ঘনের আড়ালে পাকিস্তান ভারতে জঙ্গি অনুপ্রবেশ করাতে চাইছিল।

সেনার সতর্ক জওয়ানরা পাক সেনার গোলাগুলির মোক্ষম জবাব দিয়ে অনুপ্রবেশের প্রচেষ্টা ব্যর্থ করে দেয়। ভারতীয় সেনার পালটা জবাবে পাকিস্তানি সেনার অনেক ক্ষয়ক্ষতি হয়। আরেকদিকে, ভারতীয় সেনা লাম এলাকায় অ্যালার্ট জারি করে স্থানীয়দের সতর্ক করে দেয়। সেনার এক আধিকারিক জানান, নিয়ন্ত্রণ রেখায় পরস্থিতি উদ্বেগজনক। সেনা পাকিস্তানকে যোগ্য জবাব দিতে প্রস্তুত।

Related Articles

Back to top button