নতুন খবরভারতবর্ষ

‘ক্ষমতায় থাকতে চাই না, ভারত সেবায় থাকতে চাই” মন কি বাতে বললেন প্রধানমন্ত্রী

নয়া দিল্লিঃ প্রতি মাসের শেষ রবিবার পালা করে দেশবাসীকে নিজের মনের কথা (Mann Ki Baat) শোনাতে আসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। ক্ষমতায় আসার পর থেকে কোনও বাধাই ওনাকে এই অনুষ্ঠান করা থেকে দূরে রাখতে পারেনি। এমনকি নির্বাচনের সময়ে বিরোধীদের তুমুল আপত্তিও ওনাকে ‘মন কী বাত” শোনানো থেকে বাধা দিতে পারে নি। নভেম্বর মাসের শেষ রবিবারও প্রধানমন্ত্রী আবারও মন কী বাত নিয়ে দেশবাসীর সামনে আসলেন।

রবিবার মন কী বাতের ৮৩ তম সংস্করণ ছিল। প্রধানমন্ত্রী আজকে নিজের ভাষণে অমৃত মহোৎসব, বৃন্দাবন ধামের মহিমা আর পরিবেশ রক্ষার বিষয় নিয়ে চর্চা করেন। প্রধানমন্ত্রী আজ নিজের ভাষণে বলেন, আমি ক্ষমতায় নয় মানুষের সেবায় থাকতে চাই।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, দুই দিন পর ডিসেম্বর মাস শুরু হতে চলেছে। ডিসেম্বর এলেই মনে হয় যে এই বছর শেষ হল। এটা বছরের শেষ মাস। আর এই মাসেই আমরা নতুন বছরের জন্য পরিকল্পনা করা শুরু করি। এই মাসে নেভি ডে আর আর্মড ফোর্স ফ্ল্যাগ ডেও রয়েছে। আমরা সবাই জানি যে, ১৬ ডিসেম্বর ১৯৭১ সালের যুদ্ধের ৫০ বছর পূরণ হতে চলেছে। এই উপলক্ষে আমি দেশের নিরাপত্তা বাহিনীকে স্মরণ করি, স্মরণ করি আমাদের বীরদের। এবং বিশেষ করে সাহসী মায়েদের স্মরণ করুন যারা এই বীরদের জন্ম দিয়েছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, আমি আজও ক্ষমতায় নেই, আর ভবিষ্যতেও ক্ষমতা দখল করতে চাই না। আমি শুধু দেশের সেবা করে যেতে চাই। আমার কাছে এই প্রধানমন্ত্রীর পদ ক্ষমতার জন্য নয়। এটা সেবার জন্য।

Related Articles

Back to top button