আন্তর্জাতিকনতুন খবরভারতবর্ষ

মোদীই সেরা মানল গোটা বিশ্ব, ১২টি দেশকে হারিয়ে এক নম্বরে ভারত

নয়া দিল্লিঃ প্রধানমন্ত্রী (Prime Minister) নরেন্দ্র মোদী (Narendra Modi) শুধু ভারতেই (India) নন, গোটা বিশ্বেই বিখ্যাত। ওনার জনপ্রিয়তা ক্রমাগত বেড়েই চলেছে। আমেরিকান ডেটা ইন্টেলিজেন্স ফার্ম মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্সের প্রকাশিত সাম্প্রতিক গ্লোবাল রেটিং সমীক্ষার রিপোর্ট অনুযায়ী, বিশ্বের জনপ্রিয় নেতাদের তালিকায় শীর্ষে রয়েছেন প্রধানমন্ত্রী মোদী। ৭১ শতাংশ রেটিং নিয়ে তালিকার শীর্ষে রয়েছেন তিনি।

অন্যদিকে মেক্সিকান প্রেসিডেন্ট আন্দ্রেস ম্যানুয়েল লোপেজ ওব্রাডোর ৬৬ শতাংশ রেটিং নিয়ে দ্বিতীয় এবং ইতালির প্রধানমন্ত্রী মারিও ড্রাঘি ৬০ শতাংশ রেটিং নিয়ে তৃতীয় স্থানে রয়েছেন। ১৩ জন বিশ্ব নেতার তালিকায় ৪৩ শতাংশ রেটিং নিয়ে ছয় নম্বরে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেনকে অনুসরণ করেছেন কানাডার প্রেসিডেন্ট জাস্টিন ট্রুডো, ওনার রেটিং ৪৩ শতাংশ। এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন ৪১ শতাংশ রেটিং পেয়েছেন।

আপনাদের বলে দিই যে, ২০২১ সালের নভেম্বরেও প্রধানমন্ত্রী মোদী বিশ্বের সবচেয়ে জনপ্রিয় নেতাদের তালিকার শীর্ষে ছিলেন। মর্নিং কনসাল্ট পলিটিক্যাল ইন্টেলিজেন্স বর্তমানে অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, ফ্রান্স, জার্মানি, ভারত, ইতালি, জাপান, মেক্সিকো, দক্ষিণ কোরিয়া, স্পেন, ব্রিটেন এবং মার্কিন যুক্তরাষ্ট্রের নেতাদের রেটিং ট্র্যাক করে।

Morning Consult তার ওয়েবসাইটে বলেছে, “সর্বশেষ রেটিংগুলি ১৩-১৯ জানুয়ারী ২০২২-র মধ্যে সংগৃহীত ডেটার উপর ভিত্তি করে করা হয়েছে ৷ অনুমোদন রেটিংগুলি প্রতিটি দেশের প্রাপ্তবয়স্ক বাসিন্দাদের সাত দিনের চলমান গড়ের উপর ভিত্তি করে তৈরি করা হয়েছে, যার নমুনার আকার পরিবর্তিত হয়৷”

Related Articles

Back to top button