নতুন খবরভারতবর্ষ

করোনা নিয়ে ভারতের জন্য স্বস্তির খবর, ২০ টি প্রভাবিত দেশের তালিকায় ভারত ১৬ নম্বরে

নয়া দিল্লীঃ বিশ্বের সর্বাধিক প্রভাবিত দেশ গুলোর মধ্যে ভারত (India) ১৬ নম্বর স্থানে আছে। আমেরিকা সবথেকে বেশি রোগী এবং মৃত্যুর সাথে প্রথম স্থানে আছে। এরপর স্পেন, ইতালি, ফ্রান্স, জার্মানি আর ব্রিটেন আছে। কম জনসংখ্যার দেশ সুইজ্যারল্যান্ডের থেকেও ভারত অনেক ভালো পরিস্থিতিতে আছে।

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন (WHO) আর হপকিন্স বিশ্ববিদ্যালয় অনুযায়ী, সোমবার সন্ধ্যে পর্যন্ত সুইজারল্যান্ড ১৫ নম্বর স্থানে ছিল, সেখানে ৬৩ দিন আগে করোনার থাবা বসিয়েছিল। আর এখন সেই দেশে আক্রান্তের সংখ্যা ২৯ হাজার ৬১ জন। সেখানে এখনো পর্যন্ত ১ হাজার ৬১০ জন এই মারক ভাইরাসের কারণে প্রাণ হারিয়েছেন। আ

আরেকদিকে ভারতের স্বাস্থ এবং পরিবার কল্যাণ মন্ত্রালয়ের তাজা পরিসংখ্যান অনুযায়ী, ভারতে ৮৯ দিনে ২৭ হাজার ৮৯২ জনের মধ্যে করোনা পাওয়া গেছে। আর এখনো পর্যন্ত ৮৭২ জনের মৃত্যু হয়েছে।

ভারতে প্রথম মামলা ৩০ জানুয়ারি পাওয়া গেছিল, আর সুইজারল্যান্ডে প্রথম মামলা ২৫ ফেব্রুয়ারি পাওয়া গেছিল। যেটা ভারতের থেকে ২৬ দিন পর। আজ ৮৬ লক্ষের জনসংখ্যার দেশ সুইজারল্যান্ড ১৩০ কোটি জনসংখ্যার দেশ ভারতের থেকে বেশি প্রভাবিত।

পরিসংখ্যান অনুযায়ী, সুইজ্যারল্যান্ডে রোজ ৪৬১ জন রোগী পাওয়া যাচ্ছে আর প্রতিদিন প্রায় ২৫ জনের মৃত্যু হচ্ছে। ভারতে সেই অনুপাতে রোজ ৩১৩ টি নতুন করোনার মামলা পাওয়া যাচ্ছে আর প্রতিদিনের হিসেবে ৯ জনের মৃত্যু হচ্ছে।

Related Articles

Back to top button