নতুন খবরভারতীয় সেনা

সীমান্তে ব্যাপক স্ট্রাইক ভারতের, খতম চার পাক জওয়ান, সংখ্যা বাড়তে পারে আরও

কাশ্মীরঃ এই মুহূর্তের ভারত-পাকিস্তান (India-Pakistan) নিয়ন্ত্রণ রেখা (LoC) থেকে বড় খবর সামনে আসছে। লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন করা পাকিস্তানকে (Pakistan) চরম শিক্ষা দিলো ভারত (India)। ভারতীয় সেনার পাল্টা হানায় খতম হয়েছে চার পাক জওয়ান। আহতের সংখ্যা প্রায় ২০। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে খবর। এর সাথে সাথে পাকিস্তানের বেশ কয়েকটি ছাউনি গুঁড়িয়ে দিয়েছে ভারত।

ভারতীয় সেনা গতকাল রাতে এই ধ্বংসলীলা চালিয়েছে বলে খবর। পাকিস্তানের ফায়ারিং এর জবাব দিয়ে ভারত পাক অধিকৃত কাশ্মীরের ভিম্বর, নীলম আর নকয়াল সেক্টরে পাকিস্তানের বেশ কয়েকটি ছাউনি গুঁড়িয়ে দেয়। গত কিছুদিন ধরে পাকিস্তান LOC তে লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন করে চলছিল। ভারতীয় সেনার জবাবি অ্যাকশনে পাকিস্তানি সেনা প্রাণ বাঁচাতে সেনা ঘাঁটি ছেড়ে পালায়।

এর আগে বুধবার জম্মু কাশ্মীরের রাজৌরি জেলায় নিয়ন্ত্রণ রেখার পাশে আলাদা আলাদা জায়গায় পাকিস্তানি সেনা যুদ্ধ বিরতি লঙ্ঘন করে। এরপর ভারতীয় সেনাও পাল্টা হামলা চালায়। ওই হামলা পাকিস্তানের এক আধিকারিক সমেত তিনজনের মৃত্যু হয়েছিল বলে জানা গেছে।

সেনার মুখপাত্র জানান, প্রায় সোয়া সাতটার নাগাদ পাকিস্তান যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছিল। আর পাকিস্তানের এই দুঃসাহস এর জবাব দেয় ভারত। রাজৌরি জেলার সুন্দরবনি এলাকায় ভারতীয় সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালানো থেকে শুরু করে মর্টার ফায়ার করেছিল পাকিস্তান। উনি জানান, ভারত এর যোগ্য জবাব দেয়।

Back to top button
Close