নতুন খবরভারতবর্ষ

অপারেশন POK: LOC তে ব্রহ্মস ও এন্টি ট্যাংক মিসাইল মোতায়েন করলো ভারত! নীলম ভ্যালিতে চলছে স্ট্রাইক।

সীমান্তে ভারত ও পাকিস্তানের পরিস্থিতি আরো একবার উত্তপ্ত হয়ে উঠেছে। প্রথমত জানিয়ে দি, পাকিস্তানের আর্মি জেনারেলদের মধ্যে অন্তর্দ্বন্দ্ব শুরু হয়েছে একইসাথে সরকারের বিরুদ্ধে পাকিস্তানিদের রোষ চরমে পৌঁছে গেছে।

এমন পরিস্থিতি ভারত সরকারের জন্য POK দখলের সুবর্ন সুযোগ। এখন LOC থেকে যে খবর সামনে এসেছে তা বেশ লক্ষণীয়। ভারতীয় সেনা LOC তে ব্রহ্মস মিসাইল মোতায়েন করেছে বলে খবর সামনে এসেছে। একইসাথে LOC তে অন্যান্য মিসাইল ও মেসিন গান মোতায়েন করেছে।

শুধু এই নয় নিলাম ভ্যালিতে ভারতীয় সেনা স্ট্রাইক করেছে বলে খবর সামনে এসেছে। পুরো LOC জুড়ে ভারতীয় সেনাএ মুভমেন্ট দেখা মিলেছে। ভারতের সেনা নিলাম ভ্যালিতে কি করেছে তা এখনও আধিকারিকভাবে জানানো হয়নি।

তবে সেনা স্ট্রাইক করেছে তা বেশ কয়েকটি সূত্রের মাধ্যমে জানা যাচ্ছে। ভারতীয় সেনা শিয়ালকোট সীমান্ততেও মুভমেন্ট করছে বলো খবর সামনে এসেছে। বিগত কিছুমাসে অজিত দোভাল অদৃশ্য ছিলেন। এখন অজিত দোভালের অদৃশ হওয়ার সাথে POK এর অপারেশনকে জুড়ে দেখছে অনেকেই।

পাকিস্তানের এক বুদ্ধিজীবী দাবি করেছেন POK এর উপর ভারত একশন নিয়েছে। পাক বুদ্ধিজীবী বলেছেন পাকিস্তানি সেনার মধ্যে এখন অন্তর্দ্বন্দ্ব চলছে তাই ভারত এই সময়কে বেছে নিয়েছে POK তে অপারেশন করার জন্য।

কিছু সূত্র এটাও দাবি করেছে যে ভারত সরকার কূটনৈতিক চীন ও আফগানিস্তানকে নিউট্রাল রাখার কাজ কয়েকমাস আগেই শুরু করছে। প্রসঙ্গত জানিয়ে দি, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আগেই POK দখলের কথাঘোষণা করেছেন। যার কাজ সম্ভবত এখন শুরু হয়েছে বলেই অনেকের ধারণা।

পাক বুদ্ধিজীবী বলেছেন বর্তমান ভারত সরকার যা যা বলেছে তা করে দেখিয়েছে, সেটা ধারা ৩৭০ অপসারণ হোক, রাম মন্দির নির্মাণ হোক বা তিন তালাকের মামলা হোক। যেহেতু ভারত সরকার পাক অধিকৃত কাশ্মীর দখল করার ঘোষণা করে দিয়েছে, তখন সেটি হবেই।

Related Articles

Back to top button