খেলানতুন খবর

নিউজিল্যান্ডকে চাপে ফেলে দুরন্ত কামব্যাক ভারতের, কীভাবে সেমিতে যাবে বিরাটরা, দেখুন অঙ্ক

কলকাতাঃ টি-২০ (Twenty20) বিশ্বকাপে এবার সেমিফাইনালে যাওয়া নিয়ে ব্যাপক লড়াই চলছে। দুই গ্রুপে পাকিস্তান (Pakistan) আর ইংল্যান্ডই (England) শুধু নক আউটে যাওয়ার টিকিট হাসিল করেছে। কিন্তু দ্বিতীয় স্থানের জন্য দুই গ্রুপেই এখনও বজায় রয়েছে সাসপেন্স। গ্রুপ ১-এ সাউথ আফ্রিকা আর অস্ট্রেলিয়ার মধ্যে সেমিফাইনালে যাওয়া নিয়ে লড়াই চলছে। অন্যদিকে, গ্রুপ ২-এ ভারত (India) আর নিউজিল্যান্ডের (New Zealand) মধ্যে কে সেমিতে যাবে, সেটা জানতে আর কটা দিনের অপেক্ষা মাত্র।

ভারত প্রথম দুই ম্যাচে হেরেছে ঠিকই, কিন্তু পরের দুই ম্যাচে দুরন্ত কামব্যাক করে বিপক্ষ দলকে উড়িয়ে দিয়েছে। যার জেরে ভারতের রানরেট এখন আকাশ ছুঁচ্ছে, আর এই নিয়েই চিন্তায় রয়েছে নিউজিল্যান্ড। ভারতের কাছে বর্তমানে হারানোর জন্য কিছুই নেই। তাঁদের শেষ ম্যাচ ন্যামিবিয়ার বিরুদ্ধে। আর শেষ ম্যাচে যে বিরাট বাহিনী (Virat Kohli) জিতবেই, সেটা নিয়ে কোনও সন্দেহ নেই।

তবে নিউজিল্যান্ডের কাছে হারানোর জন্য অনেক কিছুই রয়েছে। তাঁদের পরবর্তী ম্যাচ আফগানিস্তানের বিরুদ্ধে। এবারের বিশ্বকাপ থেকে আফগানিস্তান ছিটকে গেলেও, তাঁরা যেই খেলা দেখিয়েছে, তা নিয়েই টেনশনে রয়েছে কিউয়িরা। আফগানদের ব্যাটিং, বোলিং দুটিই দিন দিন বিপদজনক হয়ে উঠছে। আর শেষ ম্যাচে আফগানরা যদি কোনোরকম অঘটন ঘটিয়ে দেয়, তাহলে রশিদরা নিজে বিদায় নেওয়ার পাশাপাশি কিউয়িদের নিয়েও ডুববে।

ভারত পরপর দুই ম্যাচে বিধ্বংসী খেলা খেলে নিউজিল্যান্ডের ঘুম উড়িয়ে দিয়েছে। ভারতের কাছে সেমিতে যাওয়া প্রায় অসম্ভব ছিল, কিন্তু সেই সফর এখন কিছুটা হলেও সহজ দেখা যাচ্ছে। তবে, নিউজিল্যান্ড যে সহজে আফগানদের ছেড়ে দেবে, সেটা ধারণা করাও ভুল। কিন্তু এটা ঠিক যে, নিউজিল্যান্ড তাঁদের শেষ ম্যাচে ভারত বা আফগানিস্তানের থেকে অনেক বেশি চাপে থাকবে।

শুক্রবার বিরাট কোহলিরা হেলায় স্কটল্যান্ডকে হারিয়ে দিয়ে নিউজিল্যান্ডের চিন্তা বাড়িয়েছে। ৮১ বল বাকি থাকতে সহজ জয় হাসিল করায় ভারত রানরেটে অনেকটাই এগিয়ে গিয়েছে। নিউজিল্যান্ড যদি আগামী ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে হেরে যায়, তাহলে ভারতের সেমিতে যাওয়া থেকে আর কেউ আটকাতে পারবে না।

Related Articles

Back to top button