নতুন খবরপশ্চিমবঙ্গ

ঔরঙ্গজেব যেমন শিবাজীর সাথে করেছিল, মমতাও ঠিক তেমনই করছেঃ জগদীপ ধনকর

রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনকর (Jagdeep Dhankar) বলেন, আমার কাছে এটা খুবই দুর্ভাগ্যজনক ব্যাপার যে, আমি বিধানসভায় গেলাম আর সেখানকার গেট বন্ধ পেলাম। স্পীকার আমাকে লাঞ্চে ডেকেছিলেন, কিন্তু উনি নিজেই সেখানে উপস্থিত ছিলেন না। বিধানসভা খালি ছিল। কিছু মানুষ ঘরের দরজা বন্ধ করে রেখেছিলেন। সেখানে কোন কর্মচারীও ছিলনা, যারা আমাকে স্বাগত জানাবে। আমার মনে হয় স্বচ্ছ ভারত অভিযান সবার আগে পশ্চিমবঙ্গের বিধানসভা থেকে শুরু করা উচিৎ।

পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকর এই কথা কলকাতায় অনুষ্ঠিত ইন্ডিয়া ট্যুডে কনক্লাব ইস্ট অনুষ্ঠানে বলেন। রাজ্যপাল ধনকর বলেন, অনেকেই আমার উপর অভিযোগ করে বলছে যে, আমি মমতা সরকারের কাজ বন্ধ করার চেষ্টা করছি। কিন্তু এটা সম্পূর্ণ উল্টো। মমতা সরকারই আমার কাজে সমস্যা সৃষ্টি করছে।

রাজ্যের পাঁচ ছয়জন সিনিয়র মন্ত্রী বলছেন যে, আপনি যদি মুখ্যমন্ত্রীর সাথে দেখা করতে চান তাহলে দিদিকে বলুন। আপনি এখানে পর্যটক, এখনা আপনি ঘুরতে এসেছেন। আমি এখানকার কিছু সমস্যা নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছি, কিন্তু আমাকে এখনো পর্যন্ত কোন উত্তর দেওয়া হয়নি। মুখ্যমন্ত্রী বুলবুল ঝড়ের সময় ভালো কাজ করেছিল, তখন আমি ওনাকে চিঠি লিখে ওনার প্রশংসা করেছিলাম। আর তখন মিডিয়ায় হেডিং হয়ে গেছিল যে আমি মুখ্যমন্ত্রীর প্রশংসা করি। কিন্তু সরকার যদি চায় যে, আমি রাজ্যপাল হিসেবে সরকারের প্রশংসা করি, সেটা আমার দ্বারা সম্ভব না। আর আমি এই কাজের জন্য বসে নেই।

রাজ্যপাল জগদীপ ধনকর বলেন, পশ্চিমবঙ্গে গণতন্ত্র খতম হয়ে গেছে। ভিসিকে রুমে বন্ধ করা হয়। বিধানসভার গেট বন্ধ করে দেওয়া হয়। আমি যখন কোন জেলা সফরে জাই, তখন সেখানকার অফিসার আর কর্মচারীরা আমার সাথে সাক্ষাৎ করতে আসেনা। এখানকার গণতন্ত্র খতম না তো কি হয়েছে? মমতা সরকার তেমনই কাজ করছে যেটা ঔরঙ্গজেব শিবাজীর সাথে করেছিল। আমি মমতাকে ঔরঙ্গজেব বলছি না, কিন্তু পশ্চিমবঙ্গের আয়রন লেডি ঔরঙ্গজেব এর মতো কাজ করছে।

Related Articles

Back to top button