Press "Enter" to skip to content

টাকা দিয়ে TRP কিনতো India Today চ্যানেল! বড়ো পর্দাফাঁস রিপাবলিক টিভির

শেয়ার করুন -

রিপাবলিক টিভির লাগাতার বৃদ্ধি পাওয়া জনপ্ৰিয়তা এখন সম্ভবত বহু জনের চোখে লাগতে শুরু হয়েছে। মুম্বাই পুলিশ আজ প্রেস কনফারেন্স করে রিপাবলিকের বিরুদ্ধে TRP কেনার অভিযোগ তুলেছিল। রিপাবলিক টিভি ভুয়ো টিআরপি সংগ্রহ করে এই অভিযোগ নিয়ে চর্চা তুঙ্গে উঠেছে। তবে এর মধ্যেই একটা বড়ো পর্দাফাঁস হয়েছে। রিপাবলিক টিভির দাবি অনুযায়ী তারা হানসা রিসার্চ গ্রুপ প্রাইভেট লিমিটেডের ডেপুটি জেনারেল ম্যানেজার নিতিন দিওকার এর ফাইল করা এফআইআরটি একসেস করেছে। সেখান থেকে বড়ো পর্দাফাঁস হয়েছে।

এফআইআর তে রিপাবলিক টিভির নাম নেই বরং ইন্ডিয়া টুডের (India Today) নাম রয়েছে। রিপাবলিক টিভির দাবি অনুযায়ী, গ্রেফতার হওয়ার পর হাঁসা রিসার্চ গ্রুপ প্রাইভেট লিমিটেডের রিলেশনশিপ ম্যানেজার বিশাল ভান্ডারী বড়ো তথ্য ফাঁস করেছেন। বিশাল ভান্ডারী বলেছেন যে তাকে উস্কানি দেওয়া হয়েছিল। ইন্ডিয়া টুডে ও আরো বেশকিছু চ্যানেল উনাকে উস্কানি দিয়েছিল এবং ঘুষের বিষয়েও প্রভাবিত করেছিল।

রিপোর্টে ঘর ঘর টাকা বিতরণ করার প্রসঙ্গও উঠে এসেছে। নভেম্বর ২০১৯ থেকে ২০২০ অবধি যাতে ইন্ডিয়া টুডে যাতে ২ ঘন্টা ধরে দেখে তার জন্য বাড়ি প্রতি ১ হাজার টাকা বিতরণ করা হয়েছিল বলে রিপোর্টে বলা হয়েছে। বিনয় নামের ব্যাক্তি ৫ টি বাড়িতে টাকা বিতরণ করেছিল বলেও জানা গেছে।

মুম্বাই পুলিশ আজ রিপাবলিক টিভির উপর অভিযোগ তুলেছে যে তারা TRP কিনছে। তবে এখন নতুন তথ্য ফাঁস হতেই মুম্বাই পুলিশ নিশ্চুপ হয়ে পড়েছে। অন্যদিকে রিপাবলিক টিভি কর্তৃপক্ষ মুম্বাই পুলিশ কমিশনার পরমবীর সিং এর উপর মানহানি মামলা করার কথাও বলেছে।