নতুন খবরপশ্চিমবঙ্গ

বঙ্গে বিজেপির জয়ের স্পষ্ট ইঙ্গিত, ১০০ আসনও পাবেনা তৃণমূল! দেখুন জেলা ভিত্তিক সমীক্ষা

কলকাতাঃ পশ্চিমবঙ্গে সবথেকে গুরুত্বপূর্ণ প্রশ্ন হল, এবার ভোটাররা কি ভাবছে? আর এই নিয়ে ন্যাশানাল মিডিয়া INDIA TV এবং PEOPLES PULSE রাজ্যের নির্বাচন নিয়ে সমীক্ষা করেছে। এক হিসেবে এটা বিগত তিনমাসের রিপোর্ট কার্ড। কোন এলাকায় কোন দলের হাওয়া চলছে। কোন নেতার নামে ঝড় উঠছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী প্রচারের ফলে বাংলার নির্বাচনে কতটা প্রভাব পড়েছে। নন্দীগ্রামে মমতার আঘাতের পর বাংলার মানুষের মুড কেমন? এই নিয়েই সমীক্ষা করছে ইন্ডিয়া টিভি।

PEOPLES PULSE এর সমীক্ষা অনুযায়ী, পশ্চিমবঙ্গের ২৯৪টি আসনের মধ্যে শাসক দল তৃণমূল কংগ্রেস ৯৫টি আসন পাচ্ছে। কংগ্রেস-বাম-ISF এর জোট পাচ্ছে ১৬টি আসন। আর প্রথমবার ক্ষমতায় আসার স্বপ্ন দেখা ভারতীয় জনতা পার্টি পাচ্ছে ১৮৩টি আসন। PEOPLES PULSE সমীক্ষার পরিণাম অনুযায়ী এবার পশ্চিমবঙ্গে ভারতীয় জনতা পাড়ি বড় মার্জিনে জয় প্রাপ্ত করতে পারে। আর তৃণমূল কংগ্রেস ১০০-র কম আসন পেতে পারে।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার আর কুচবিহার মিলিয়ে ২৮টি আসন আছে। সেখানে বিজেপি ২৪, তৃণমূল ৩ আর সংযুক্ত মোর্চা ১টি আসন পাবে বলে দেখানো হয়েছে। দক্ষিণবঙ্গে ১২৬টি আসনের মধ্যে বিজেপি ৭৬, তৃণমূল ৪৮ আর সংযুক্ত মোর্চার খাতায় ২টি আসন যাবে বলে দেখানো হয়েছে।

গ্রেটার মালদায় ৪৯টি আসন আছে। মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর আর দক্ষিণ দিনাজপুরে ৫০ শতাংশ মুসলিম জনসংখ্যা আছে। শাসক দল তৃণমূল কংগ্রেস মুসলিম অধ্যুষিত এই জেলা গুলোতে ভালো করবে বলে সমীক্ষায় দেখানো হয়েছে। গ্রেটার মালদাঁড় ৪৯টি আসনের মধ্যে বিজেপি ১৪, তৃণমূল ২৩ আর সংযুক্ত মোর্চা ১২টি আসন পাবে বলে দেখানো হয়েছে সমীক্ষায়।

জঙ্গলমহলের ৪২টি আসনের মধ্যে বিজেপি ৩৫, তৃণমূল ৭ আর সংযুক্ত মোর্চা শূন্যটি আসন পাবে বলে দেখানো হয়েছে। মধ্যবঙ্গের ৪৯টি আসনের মধ্যে বিজেপি ৩৪, তৃণমূল ১৪ আর সংযুক্ত মোর্চা ১টি আসন পাবে বলে দেখানো হয়েছে।

Related Articles

Back to top button