Press "Enter" to skip to content

ভারত ও উজবেকিস্তানের মধ্যে সম্পন্ন হলো উচ্চপর্যায়ের বৈঠক। অমিত শাহের প্রসংশায় মুখর হলেন উজবেকিস্তানের মন্ত্রী।

শেয়ার করুন -

ভারত (India) ও উজবেকিস্তানের (Uzbekistan) মধ্যে একটি উচ্চ পর্যায়ের দ্বিপাক্ষিক বৈঠক আজ দিল্লিতে অনুষ্ঠিত হয়েছিল। এই দ্বিপক্ষীয় বৈঠকের পর উজবেকিস্তানের অভ্যন্তরীণ মন্ত্রী স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে ( Amit Shah) সম্মান জানিয়েছেন। বৈঠক শেষে উজবেকিস্তানের অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রী পুলাত বোনভনভ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের প্রশংসা করেছেন। এর আগে সংসদের শীতকালীন অধিবেশন শুরুর দু’দিন পরে আজ কেন্দ্রীয় সভায় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বক্তব্য রাখেন রাজ্যসভায়।

জম্মু ও কাশ্মীর থেকে ৩৭০ অনুচ্ছেদ অপসারণের পরে পরিস্থিতি সম্পর্কে বক্তব্য রেখে তিনি বলেছিলেন যে জম্মু-কাশ্মীর পরিস্থিতি ও পরিবেশ সবই ভাল। অমিত শাহ বলেছিলেন, “সেখানে কোনও সমস্যা নেই।” মোবাইল মেডিসিন ভ্যানও শুরু হয়েছে, ওষুধের সহজলভ্যতাও যথেষ্ট। প্রশাসন স্বাস্থ্য সেবার পুরো যত্ন নিচ্ছে। যতক্ষণ ইন্টারনেট পরিষেবাদির বিষয়, জম্মু ও কাশ্মীর কর্তৃপক্ষ এই সিদ্ধান্ত নিতে পারে। কাশ্মীর অঞ্চলে পাকিস্তানেরও তৎপরতা রয়েছে।

তাই স্থানীয় কর্তৃপক্ষ যখনই সুরক্ষাকে মাথায় রেখে উপযুক্ত বিবেচনা করবেন তখনই এই সিদ্ধান্ত নেওয়া হবে। শাহ বলেন, “সমস্ত উর্দু / ইংরেজি সংবাদপত্র এবং টিভি চ্যানেল কাজ করছে, ব্যাংকিং পরিষেবা পুরোপুরি কার্যকর রয়েছে। সমস্ত সরকারী অফিস এবং সমস্ত আদালত খোলা আছে। ব্লক উন্নয়ন কাউন্সিল নির্বাচন, 98.3% ভোটগ্রহণ রেকর্ড করা হয়েছে ”

জানিয়ে দি, ভারত সরকার এখন আন্তজার্তিক স্তরে নিজেদের শক্তিশালী করার চেষ্টায় নেমেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে সাথে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও মাঠে নেমে পড়েছেন। আজ স্বরাষ্ট্রমন্ত্রী আমিত শাহের নেতৃত্বে উজবেকিস্তানের সাথে উচ্চস্তরের বৈঠক সম্পন্ন হয়।বৈঠক শেষ হওয়ার পর উজবেকিস্তানের তরফ থেকে যে পতিক্রিয়া পাওয়া গেছে তাতে স্পষ্ট যে ভারত দুর্দান্তভাবে বিশ্বের দেশগুলিকে নিজের পক্ষে নিয়ন্ত্রণ করতে সক্ষম হচ্ছে।