নতুন খবরভারতবর্ষ

পাকিস্তানের ফায়ারিং এর যোগ্য জবাব দিলো ভারত, ধ্বংস করে দেওয়া হল পাকিস্তানের বেশ কয়েকটি সেনা ছাউনি

জম্মু কাশ্মীরের গুরেজ সেক্টরে সোমবার বিকেলে পাকিস্তানের তরফ থেকে যুদ্ধ বিরতি লঙ্ঘন করা হয়। পাকিস্তানের তরফ থেকে চালানো গুলিতে ভারতীয় সেনার এক জওয়ান শহীদ হন। বিগত ২৪ ঘণ্টা ধরে চলা এই ফায়ারিং এর মোক্ষম জবাব দিচ্ছে ভারতীয় সেনা। ভারতীয় সেনার পালটা জবাবে পাকিস্তানের কয়েকটি সেনা ছাউনি ধ্বংস হয়েছে বলে জানা যাচ্ছে।

পাকিস্তান বরাবর সীমান্তে যুদ্ধ বিরতি লঙ্ঘন করেই চলেছে। আজ সোমবার পাকিস্তানি সেনা পুঞ্ছ জেলার মনকোট সেক্টরে যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছে। সিমান্তের ওপার থেকে চরম গোলাগুলি করা হয়। ভারতীয় সেনা পাকিস্তানের এই ফায়ারিং এর যোগ্য জবাব দেয়।

আরেকদিকে আবহাওয়া একটু ভালো হওয়ার পর সীমান্তে সুরক্ষা বাধ নির্মাণ কাজ শুরু হতেই রবিবার পাকিস্তান যুদ্ধ বিরতি লঙ্ঘন করে। বাধ নির্মাণের কাজ আটকাতেই পাকিস্তান বিনা প্ররোচনায় এই কাজ করে। হীরানগর সেক্টরের পানসর আর সতপাল পোস্টের মধ্যে রাত সাড়ে আটটা নাগাদ জেসিবি লাগিয়ে বিএসএফ নির্মাণ কাজ শুরু করে।

রাত সোয়া নয়টা নাগাদ পাকিস্তান আবারও গোলাগুলি শুরু করে দেয়। পাকিস্তান ভিখাচক, ঠাকুরপুরা, কিংরা দে কোঠে আর অভিয়াল ডোগরা থেকে মর্টারের সাথে সাথে সাথে থেকে থেকে গোলাগুলি করে। পাকিস্তানের তরফ থেকে গোলাগুলি শুরু হওয়ার পর গ্রামবাসী সুরক্ষিত জায়গায় লুকিয়ে পড়ে।

Related Articles

Back to top button