নতুন খবরভারতীয় সেনা

জঙ্গি ঢোকাতে যুদ্ধবিরতি লঙ্ঘন করেছিল পাকিস্তান, পাল্টা ওদের দুই জওয়ানকে নিকেশ করল ভারত

নয়া দিল্লীঃ জম্মু কাশ্মীর সীমান্ত দিয়ে ভারতে (India) জঙ্গি ঢোকানোর জন্য হামেশাই যুদ্ধবিরতি লঙ্ঘন করা পাকিস্তানকে (Pakistan) আরও একবার যোগ্য জবাব দিয়েছে ভারত। ভারতীয় সেনার পাল্টা হানায় দুই পাকিস্তানি জওয়ান নিকেশ হয়েছে। নিজেদের জওয়ানের মৃত্যুর সূচনা দেওয়া পাকিস্তানি সেনা স্বীকার করেছে যে, ভারত তাদের দুই জওয়ানকে নিকেশ করেছে।

পাকিস্তানি সেনার তরফ থেকে একটি আধিকারিক বয়ান জারি করে বলা হয়েছে যে, নিয়ন্ত্রণ রেখার খুইরাতা সেক্টরে ভারতীয় সেনার অ্যাকশনে পাকিস্তানের দুই জওয়ান ল্যান্স নায়েক তারিক আর সিপাহি জরুফের মৃত্যু হয়েছে। পাকিস্তানি সেনা দাবি করে যে, তাঁরা ভারতীয় জওয়ানদের পাল্টা হানায় শহীদ করেছে। পাকিস্তানি সেনা ভারতের দিকে আঙুল তুলে বলে, ভারত এই বছরে দুই হাজার বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে।

পাকিস্তানি সেনা এই বয়ান এমন সময় জারি করেছে, যখন তাদের মধ্যে আবারও ভারতের তরফ থেকে সার্জিক্যাল স্ট্রাইকের আতঙ্ক বেড়েছে। এবার ভয় এতটাই যে, তাঁরা নিজেদের সেনাকে হাই অ্যালার্টে রেখেছে। এই কথা পাকিস্তানের মিডিয়া জিও নিউজ জানায়। জিও নিউজ পাকিস্তানি অফিসারদের সুত্র থেকে খবর নিয়ে লেখে, আরও একবার অভ্যন্তরীণ আর বাইরের চাপ থেকে সবার নজর ঘোরাতে ভারত আবার পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের প্রস্তুতি নিচ্ছে।

জিও নিউজের সেই রিপোর্টে ভারতের বিরুদ্ধে অভিযোগ করে বলা হয়েছে যে, ‘ভারত লাদাখ আর ডোকলামের হার লোকাতে পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইকের প্রস্তুতি নিচ্ছে। স্ট্রাইকের সম্ভাবনার কারণে পাকিস্তানের সেনাকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। ভারত এটা নিজেদের অভ্যন্তরীণ আর বাইরের চাপ থেকে সবার নজর ঘোরাতে করতে চাইছে।”

Related Articles

Back to top button