Press "Enter" to skip to content

পাকিস্তানের বেশ কয়েকটি সেনা ঘাঁটি উড়িয়ে দিলো ভারত, নিকেশ দুই পাক জওয়ানও

শেয়ার করুন -

শ্রীনগরঃ নিয়ন্ত্রণ রেখায় (LOC) লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন করেই চলেছে পাকিস্তান (Pakistan)। আজও পাকিস্তানি সেনা শাহপুর, কীরনি আর কসবা সেক্টরে জঙ্গিদের ভারতে ঢোকানোর জন্য গুলি চালায়। শাহপুর সেক্টরে ভারতীয় সেনা পাল্টা হানায় জঙ্গিরা পালিয়ে পাকিস্তানি সেনার বাঙ্কারে গিয়ে আশ্রয় নেয়। ভারতীয় সেনার জবাবি অ্যাকশনে পাকিস্তানের দুই জওয়ান খতম হয়েছে আর বেশ কয়েকজন আহত হয়েছে। এছাড়াও সীমান্তের ওপারে পাক সেনার বেশ কয়েকটি ঘাঁটি ধ্বংস করে দিয়েছে ভারতীয় জওয়ানরা।

সকাল প্রায় ৯ঃ৩০ নাগাদ শাহপুর সেক্টর দিয়ে জঙ্গিদের একটি দলকে ভারতের ঢোকানোর চেষ্টায় পাক সেনা ভারতীয় সেনা ছাউনি এবং জনবসতিপূর্ণ এলাকা গুলোকে নিশানা করে ফায়ারিং শুরু করে দেয়। ভারতীয় সেনাও পাকিস্তানের এই দুঃসাহসের কড়া জবাব দেয়। ভারতীয় সেনার পাল্টা হানায় জঙ্গিরা প্রাণ বাঁচাতে পাক সেনার বাঙ্কারে লুকিয়ে পড়ে।

এরপর পাকিস্তানি সেনা কীরনি আর কসবা এলাকায় যুদ্ধ বিরতি লঙ্ঘন করে। সীমান্তের ওপারের রখ চিকড়ি এলাকা থেকে ব্যাপক ফায়ারিং হচ্ছিল। ভারতীয় সেনার পাল্টা হামলায় পাকিস্তানের সেনা ছাউনি থেকে ধোঁয়া উঠতে দেখা যায়।

গোলাগুলির কারণে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। যারা জমিতে কাজ করছিল, তাঁরা সুরক্ষিত স্থানে গিয়ে লুকিয়ে পড়ে। দুই তরফ থেকেই সন্ধ্যা পর্যন্ত থেকে থেকে গোলাগুলি চলে। এলাকাবাসী জানায় পাকিস্তানের তরফ থেকে গ্রামবাসীদের বাড়িঘর লক্ষ্য করে গুলি চালানো হচ্ছিল।