আন্তর্জাতিকনতুন খবর

ওয়ার্ল্ড বডি চ্যাম্পিয়নশিপে ভারতীয় সেনা জওয়ান জিতলেন স্বর্ন পদক! বিশ্বজুড়ে হলো ভারতের প্রশংসা।

সেনার দক্ষতা হিসেবে ভারতীয় সেনাবাহিনী সর্বদাই প্রথম স্থানে থাকে। ভারতীয় সেনা বিশ্বের একমাত্র সেনা যারা অস্ত্র ছাড়াও লড়াই করার সাহসিকতা রাখে। তাই বিভিন্ন দেশের সেনা এখন ভারতীয় সেনার সাথে প্রশিক্ষণ করার উপর আবেদন করে। তবে শুধু লড়াই করার দক্ষতাই নয়, এখন বডি বিল্ডিং এও ভারতীয় সেনা দেশের নাম উজ্জ্বল করেছে। ওয়ার্ল্ড বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে স্বর্ণপদক জয়ের জন্য ভারতীয় সেনাবাহিনীতে হাবিলদার অনুজ কুমারকে দুর্দান্তভাবে স্বাগত জানানো হয়েছে। 100+ কেজি ওজন বিভাগে অনুজ কুমার স্বর্ণপদক জিতে দেশকে গর্বিত করেছেন। সেনাবাহিনীর জওয়ানের এই জয়কে বেঙ্গালুরু শহরে উৎযাপন করা হয়েছে।

অনুজ কুমারের আগমনকে উর্ধ্বতন কর্মকর্তারা স্বাগত জানিয়েছেন। ফুল মালা পরিয়ে অনুজ কুমারকে স্বাগত জানানো হয়েছে এবং বিজয় যাত্রা উৎযাপন করা হয়েছে। দক্ষিণ কোরিয়ার জুজু দ্বীপে একাদশতম ওয়ার্ল্ড বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হয়েছিল। ভারতীয় সেনাবাহিনী ৫ থেকে ১১ নভেম্বর এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিল এবং তার পারফরম্যান্সে গর্বিতভাবে দেশের মাথা উঁচু করেছে। হাভিলদার অনুজ কুমার তেলিয়ান (ইন্ডিয়ান আর্মি নোড) ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন এবং 100+ কেজি ওজন বিভাগে স্বর্ণপদক জিতেছিলেন।

অন্যদিকে, হাভিলদার রাম মুর্তি 55 কেজি ওজন বিভাগে রৌপ্য পদক জিতেছেন। মুর্তি হলেন ভারতীয় সেনাবাহিনীর প্রথম বডি বিল্ডার যিনি 55 কেজি বিভাগে বিশ্বমানের বডি বিল্ডিং চ্যাম্পিয়নশিপে রৌপ্য পদক জিতেছেন। ভারতীয় সেনাবাহিনীর লেঃ কর্নেল শ্রিনিবাস রাও দক্ষিণ কোরিয়ায় ভারতীয় বডি বিল্ডিং দলের প্রবন্ধক হিসাবে ভারতের প্রতিনিধিত্ব করেছিলেন। তাঁর দক্ষ নির্দেশনায় ভারতীয় সেনাবাহিনী স্বর্ণ, ১৩ টি রৌপ্য এবং ৫ টি ব্রোঞ্জ পদক জিতেছে।

দক্ষিণ কোরিয়ার জুজু দ্বীপে অনুষ্ঠিত এই প্রদর্শণীতে ভারতের চিত্রেশ নটসনকে মিঃ ইউনিভার্স 2019 উপাধিতে ভূষিত করা হয়েছিল। এর বাইরে ওয়ার্ল্ড বডি বিল্ডিং অ্যান্ড ফিজিক স্পোর্টস চ্যাম্পিয়নশিপের দল বিভাগে দ্বিতীয় স্থান অর্জন করেছে ভারতের বডি বিল্ডাররা। প্রসঙ্গত, ভারতীয় সেনার এই জয়কে নিয়ে আন্তর্জাতিক মিডিয়াতে হৈচৈ দেখা গেলেও ভারতের সংবাদ মাধ্যমে তেমন কোনো হেলদোল দেখা যায়নি।

Related Articles

Back to top button