আন্তর্জাতিকনতুন খবর

LoC তে ভারতীয় সেনার অস্বাভাবিক গতিবিধি বিশ্ব শান্তির জন্য বিপদজনকঃ পাকিস্তান

পাকিস্তানের (Pakistan) বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি (Shah Mehmood Qureshi) সোমবার অভিযোগ করে বলেছেন যে, সীমান্তে ভারতীয় সেনা দ্বারা যুদ্ধ বিরতি লঙ্ঘন করার ঘটনা বেড়েই চলেছে, আর লাইন অফ কন্ট্রোলে ভারতীয় সেনার অস্বাভাবিক গতিবিধি শান্তির জন্য বড় বিপদ হতে পারে। কুরেশি ভারতের অভ্যন্তরীণ মামলায় দখল দেওয়ার একটি প্রশ্নে বলেন, ‘মোদী সরকারের পদক্ষেপের কারণে ভারতে অস্থিরতা বেড়েছে। ভারতের কেউই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া এবং নাগরিকতা সংশোধন আইনের সিদ্ধান্তকে স্বীকার করার জন্য প্রস্তুত না।”

আই আইনকে লাগু করার জন্য গত বিশ্বে ভারত সরকারের বিরুদ্ধে প্রদর্শন হচ্ছে। উনি আরও বলেন, ‘যারা এটা ভাবছে যে, ভারত সরকার ধর্মনিরপেক্ষ বিচারধারাকে আগুন লাগিয়ে হিন্দু রাষ্ট্র আর হিন্দুত্বের উপর ভর করে চলছে, তারাই এই বিক্ষোভ প্রদর্শনে অংশ নিচ্ছে। কুরেশি লাইন অফ কন্ট্রোলে আক্রমনাত্বক মনোভাবের কথা উল্লেখ করে ভারতের উপর অভিযোগ করেন যে, ‘ভারতীয় সেনা সীমান্তে সংঘর্ষ বিরতির ঘটনাকে বাড়িয়েছে।”

কুরেশি আরও বলেন, ‘ ভারত সীমান্তের অনেক জায়গায় কাঁটাতার কেটে ফেলে দিয়েছে। ভারতীয় সেনার অস্বাভাবিক গতিবিধি নজরে আসছে। আমাদের গোয়েন্দা সংস্থা গুলো সীমান্তে অনেক গতিবিধির রিপোর্ট পেয়েছে। এটা দুই দেশের শান্তির জন্য বড়ই বিপদজনক।” কুরেশি বলেন, ভারতে চলা বিক্ষোভ থেকে নজর ঘোরাতে এই কাজ করা হচ্ছে, তবে এই কাজে সফল হবেনা তাঁরা।”

উনি বলেন, ‘ গোটা বিশ্ব জানে যে মোদী সরকার কি করছে। যারা চুপ করে রয়েছে, তাঁদের আমি বলতে চাই যে, চুপ করে থাকা ঘাতক হতে পারে। এই চুপ করে থাকা গোটা বিশ্বকে বিপদে ফেলে দেবে। যখন দুটি পরামাণু শক্তিধর দেশ আমনে সামনে আসবে, তখন শুধু একটা আধটা দেশ না, গোটা বিশ্বে প্রভাব ফেলবে।”

 

Related Articles

Back to top button