Press "Enter" to skip to content

অভিনন্দনের মতই দুই ভারতীয় আধিকারকের উপর অত্যাচার পাকিস্তানের! রড দিয়ে পেটান থেকে শুরু করে হল নোংরা জল পর্যন্ত খাওয়ানো

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ পাকিস্তানে (Pakistan) গতকাল গ্রেফতার হওয়া ভারতীয় হাই কমিশনের (Indian High Commission) দুই আধিকারি জানান যে, তাদের সাথে পুলিশ অমানবিয় ব্যবহার করেছে। দুই নির্যাতিত অনুযায়ী, তাদের শুধু ১২ ঘণ্টা পুলিশি হেফাজতে রাখা হয়নি, তাদের লোহার রড দিয়ে মারধর করাও হয়েছে। এছাড়াও তাঁরা জল চাইলে নোংরা জল খাওয়ার জন্য বাধ্য করা হয়েছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী দুই আধিকারিকের শরীরে অনেক আঘাতের চিহ্ন পাওয়া গেছে।

ভারতীয় হাই কমিশনের দুই আধিকারিক কাল সকাল থেকেই নিখোঁজ ছিলেন, এমনকি ওনাদের মোবাইল ফোনও অফ ছিল। এরপর খবর পাওয়া যায় যে ইসলামাবাদ পুলিশ হিট অ্যান্ড রান মামলায় তাদের গ্রেফতার করেছে। ওনারা জানান যে, তাদের হাতকড়া পড়িয়ে চোখে কালো কাপড় বেঁধে তুলে নিয়ে যায় পুলিশ। তাদের ১২ ঘণ্টা ভারতের হাই কমিশনের পাশে কোন এক জায়গায় বন্দি করে রাখা হয়।

দুই আধিকারিকের নাম পল সিলভাদেস আর দ্বিমু ব্রহ্ম বলে জানা গিয়েছে। ওনারা জানান যে, প্রায় ১৫ থেকে ১৬ জন মিলে ছয়টি গাড়ি করে এসে তাদের গাড়ি ঘিরে ফেলে। তাদের চোখে কালো কাপড় বেঁধে একটি অজ্ঞাত জায়গায় নিয়ে যাওয়া হয়। সেখানে ৬ ঘণ্টা ধরে তাদের জিজ্ঞাসাবাদ চালানো হয় এবং মারধর করা হয়। ভারতীয় অফিসাররা জানান যে, তাদের বারবার লোহার রড আর লাঠি দিয়ে মারধর করা হচ্ছিল। এমনকি তাদের নোংরা জলও খেতে বাধ্য করা হয়।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ওই দুই অফিসারের কাছে ভারতীয় হাই কমিশনে কাজ করা সমস্ত অফিসারের ব্যাক্তিগত তথ্য চাওয়া হয়। প্রাপ্ত তথ্য অনুযায়ী, প্রায় রাত ৯ টা নাগাদ ওই দুই আধিকারিককে ভারতীয় হাইকমিশনারের হাতে তুলে দেওয়া হয়।