Press "Enter" to skip to content

চীনের অ্যাপ ডিলিট করুন মোবাইল থেকে, ভিডিওর মাধ্যমে আবেদন LAC’র উদ্দেশ্যে রওনা দেওয়া জওয়ানের

শেয়ার করুন -

বাংলা হান্ট ডেস্কঃ ভারতে (India) চীনের (China) বিরুদ্ধে ক্ষোভ দিন দিন বেড়েই চলেছে। গোটা দেশে চীনের পণ্য বহিস্কারের অভিজান আরও দ্রুত গতিতে বাড়ছে। বলিউডের তারকারাও চীনের পণ্যের বিরোধিতা করা শুরু করেছেন আর চীনের অ্যাপকে (Chinese app) নিজেদের ফোন থেকে ডিলিট করছেন। আর এর মধ্যে এক ভারতীয় জওয়ানদের ভিডিও ভাইরাল হচ্ছে। ওই ভাইরাল ভিডিওতে (Viral Video) ভারতীয় জওয়ান দেশবাসীর কাছে চীনে অ্যাপ ডিলিট করার আবেদন করছেন। যদিও ওই ভিডিও কোথায় করা হয়েছে, আর কেই বা এই জওয়ান সেটা আমরা যাচাই করে দেখিনি।

ভিডিওতে ভারতীয় সেনার এক জওয়ান দেশবাসীর কাছে আবেদন করে বলছেন, ‘আমরা চীনে বর্ডারে যাচ্ছি। রাস্তাও নেই, তবুও আমাদের পাহাড়ের মধ্যে দিয়ে যেতে হবে। আপনারা সবাই ভালো থাকুন। এদিকে আমরা দেশের জন্য কাজ করছি।”

ওই জওয়ান আরও বলেন, ‘আপনারাও আপনাদের মোবাইল থেকে চীনের অ্যাপ ডিলিট করে দিন, চীনের পণ্য বয়কট করুন। নিজেদের মনে দেশভক্তি আনো। আমরা দেশভক্তদের মতো এখানে আছি। আমরা অনেক কঠিন পরস্থিতিতে নিজেদের কর্তব্য পালন করছি। আপনারা শুধু বাড়িতে বসে চীনের অ্যাপ ডিলিট করুন। যদি আপনারা এটা করেন, তাহলে আমাদের খুব ভালো লাগবে।”

উল্লেখ্য, বীরভূমের জওয়ান রাজেশ ওরাংও তাঁর বন্ধুদের কাছে চীনের পণ্য ব্যবহার না করার আবেদন করেছিলেন। এমনকি তিনিও চীনের অ্যাপ ব্যবহার না করতে বলেছিলেন বন্ধুদের। ভারত আর চীনের উত্তেজনার মধ্যে একটি সমীক্ষায় জানা গেছে যে, দেশের ৬৮.২ শতাংশ মানুষ চীনের পণ্য বহিষ্কার করার জন্য প্রস্তুত। তাঁরা চীন দ্বারা নির্মিত মোবাইল, টিভি, ইলেকট্রনিক্স সামগ্রী সমেত অন্যান্য সামগ্রী গুলোকে কেনা বন্ধ করবেন।