নতুন খবরভারতবর্ষ

‘খাকি পরে দাগ নেব না” মমতার চোখে চোখ রেখে বলেছিলেন IPS নগেন্দ্র, পাচ্ছেন রাষ্ট্রপতি পদক

কলকাতাঃ নন্দীগ্রামের একাধিক কেন্দ্রে এদিন তৃণমূল পোলিং এজেন্ট দিতে না পারার অভিযোগ নিয়ে সরব হয়েছিল। এমনকি সেদিন নন্দীগ্রামের বয়ালের বুথের বাইরে রণক্ষেত্র পরিস্থিতি তৈরি হওয়া নিয়ে মুখ্যমন্ত্রী মমতা IPS অফিসার নগেন্দ্র ত্রিপাঠীকে বলেছিলেন ‘তোমাকেও অনেকবার বলা হয়েছে।’ তার জবাবে তিনি বলেন, ‘আমি সাকালে ব্যক্তিগত ভাবে দেখে গিয়েছি, তেমন কিছু ছিল না।’

তবে মমতা বন্দ্যোপাধ্যায় সেখানেই থেমে না থেকে বলেন, ‘কিচ্ছু লাভ নেই। ওসব তোমরা শিখিয়ে দাও।’ মমতা বন্দ্যোপাধ্যায় এভাবে তাঁকে দায়ী করতেই নগেন্দ্র ত্রিপাঠি, উর্দির কলার ছুঁয়ে বলেন, ‘ম্যাডাম এই খাকি পরে এই দাগ নেই না।’ এরপর তিনি মুখ্যমন্ত্রীকে সেখানে শান্তিপূর্ণ ভোট হওয়ার আশ্বাস দিয়ে সেখান থেকে চলে যেতে বলেন।

একজন মুখ্যমন্ত্রীর চোখে চোখ রেখে এহেন মন্তব্য করার জেরে IPS নগেন্দ্র ত্রিপাঠী বাহবা কুড়িয়েছিলেন। রাতারাতি তিনি সবার চোখে নায়কও হয়ে গিয়েছিলেন। সেদিন তিনি বুঝিয়েছিলেন যে, কোনও নেতা, মন্ত্রীর আগে গণতন্ত্রকে রক্ষা করাই পুলিশের আসল কাজ এবং উদেশ্য। এই ঘটনার প্রায় একবছর হতে চলল। আর এবার সেই দাপুটে IPS নগেন্দ্র ত্রিপাঠীকে বড় সম্মান দিতে চলেছেন রাষ্ট্রপতি।

২৫ জানুয়ারি ছিল জাতীয় ভোটার দিবস। আর এদিন জাতীয় গ্রন্থাগারের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে রাজ্যের নির্বাচনী আধিকারিক আরিজ আফতাব জানান, উর্দির প্রতি দায়বদ্ধতা এবং কর্তব্যের জন্য বুধবার প্রজাতন্ত্র দিবসের দিনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ IPS নগেন্দ্র ত্রিপাঠীকে বড় সম্মান দেবেন। তিনি এও জানান যে, পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপারকেও সম্মানিত করা হবে রাষ্ট্রপতির তরফ থেকে।

Related Articles

Back to top button