নতুন খবরভারতীয় সেনা

সীমান্তে পরিস্থিতি অত্যন্ত গম্ভীর! কমপক্ষে ২০ জন ভারতীয় জওয়ান শহীদ, খতম ৪৩ জন চাইনিজ সৈনিক

নয়া দিল্লীঃ লাদাখ (Ladakh) উত্তেজনা নিয়ে বড় খবর সামনে এলো। গতকাল রাতে দুই পক্ষের হওয়া খুনি সংঘর্ষে চীনের (China) কমপক্ষে ৪৩ জন জওয়ান নিকেশ হয়েছে। তবে বড়সড় ঝটকা খেয়েছে ভারতও (India)। এই খুনি সংঘর্ষে ভারতের কমপক্ষে ২০ জন জওয়ান শহীদ হয়েছে বলে খবর।

আরেকদিকে, লাদাখ সীমান্ত নিয়ে কথা বলার জন্য স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ আর প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং প্রধান নরেন্দ্র মোদীর সাথে দেখার করার জন্য ওনার আবাসে যান। প্রাপ্ত তহ্য অনুযায়ী, আগামী রণনীতিতে চর্চা হবে এই বৈঠকে।

এর আগে প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এর সাথে বৈঠকের পর বিদেশ মন্ত্রী জয়শঙ্কর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে দেখা করেন। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর, আর্মি চীফ এমএম নরবানে আর চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াতের সাথে বৈঠক করেন। প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এর সাথে আর্মি চীফদের আজ দিনে দুবার বৈঠক হয়। প্রায় দুই ঘণ্টা পর্যন্ত চলা এই বৈঠকে প্রতিরক্ষা মন্ত্রী সংঘর্ষের পর সীমান্তের পরিস্থিতি নিয়ে চর্চা করেন।

ভারত চীনের মধ্যে হওয়া সংঘর্ষের ঘটনা প্রকাশ্যে আসার পর আর্মি চীফ প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং এর সাথে সাক্ষাৎ করতে পৌঁছান। এই সাক্ষাৎ রাজনাথ সিং এর আবাসে হয়। আর্মি চীফ এই সংঘর্ষের ফলে নিজের পাঠানকোট সফর স্থগিত করে দেন। এই বৈঠকে চীফ অফ ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাওয়াত এবং বিদেশ মন্ত্রী এস জয়শঙ্করও অংশ নেন।

আপনাদের জানিয়ে দিই ভারত-চীনের মধ্যে জারি উত্তেজনার মধ্যে লাদাখের গালওয়ান উপত্যকায় সোমবার রাতে চীন আর ভারতের সেনার মধ্যে খুনি সংঘর্ষ হয়। এই সংঘর্ষে দুই পক্ষেরই ক্ষয়ক্ষতি হয়েছে।

Related Articles

Back to top button