অপরাধনতুন খবরভারতবর্ষ

পাকিস্তানের নিশানায় নিরীহরা, ১ জনকে খুন করে ৬ মৎস্যজীবীকে অপহরণ করল পাক মেরিন

নয়া দিল্লিঃ সীমান্তের (Border) পর এবার পাকিস্তান (Pakistan) উপকূলেও কুকীর্তি করা শুরু করল। রবিবার পাকিস্তান মেরিন ১টি ভারতীয় মৎস্যজীবীদের বোট আর ৬ জন মৎস্যজীবীকে অপহরণ করে। মৎস্যজীবীরা জানিয়েছেন যে, পাকিস্তান এলোপাথাড়ি গুলিও চালিয়েছে। আর সেই গুলিতেই এক ভারতীয় মৎস্যজীবী প্রাণ হারান এবং কয়েকজন আহত হয়েছেন।

পাকিস্তানের তরফ থেকে চালানো গুলিতে আহত ব্যক্তিদের দ্বারকার হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসা করানো হচ্ছে। যদিও, এটাই প্রথম না যে পাকিস্তান সীমান্তবর্তী এলাকায় এমন কাজ করল। এর আগেও পাকিস্তান এমন বহুবার করেছে। পাকিস্তান বর্ডারের পাশাপাশি সামুদ্রিক সীমান্তেও এরকম কাজ করে থাকে।

গত বছরের এপ্রিল মাসে গুজরাটের সামুদ্রিক এলাকায় বর্ডারের পাশে পাকিস্তান দুটি বোটে গুলি চালিয়েছিল। সেই সময় ওই দুটি বোটে মোট ৮ জন সওয়ার ছিলেন। পাকিস্তানের গুলি চালানোর পর উত্তর প্রদেশের এক ব্যক্তি আহত হন। ভারতীয় বোট দুটি সীমান্তের এপারে থাকার পরেও পাকিস্তান তাঁদের উপর গুলি চালিয়েছিল।

এই ঘটনার কথা ভারতীয় মৎস্যজীবীরা রেডিওর মাধ্যমে ভারতীয় কোস্ট গার্ডকে দিয়েছিল। এরপর ভারত এই বিষয়ে পাকিস্তানের সঙ্গে কথাও বলেছিল। মাস খানেক পর পাকিস্তান এই ঘটনা স্বীকার করে। তাঁরা দুটি বোট মাস খানেক পর ভারতে ফেরত পাঠায়।

Related Articles

Back to top button