টাকা পয়সানতুন খবর

মাত্র ২৯ টাকা বিনিয়োগে পেয়ে যান ৪ লাখ টাকা, দুর্দান্ত স্কিম LIC-এর

কলকাতাঃ আপনি যদি এই মুহূর্তে কোনো ক্ষেত্রে অর্থ বিনিয়োগের কথা ভেবে থাকেন, তাহলে এই প্রতিবেদনটি আপনার জন্য। আজকে এখানে আপনাকে ভারতীয় জীবন বীমা কর্পোরেশন (LIC) এর সবথেকে দুর্দান্ত প্রকল্পের কথা বলতে যাচ্ছি। প্রায় সময় নতুনত্ব অফার নিয়ে আসে এলআইসি। এইবার মহিলাদের স্বনির্ভরতার জন্য নতুন এই পলিসি নিয়ে এসেছে এই সংস্থা।

মানুষের এক আস্থা রয়েছে এলআইসির উপর। তার কারণ হল এখানে ঝুঁকি কম থাকে। মহিলাদের জন্য তৈরী এই প্রকল্পের নাম এলআইসি আধারশিলা যোজনা। এই প্রকল্পের অধীনে, 8 থেকে 55 বছরের মহিলারা বিনিয়োগ করতে পারেন। তবে শুধুমাত্র সেই মহিলারাই এই সুবিধা পাবেন, যাদের আধার কার্ড তৈরি করা হয়েছে। এই পলিসিতে বুদ্ধি খাটিয়ে বিনিয়োগ করলে আপনি লাখপতি হতে পারবেন।

আপনি প্রতিদিন মাত্র 29 টাকা দিয়েও 4 লক্ষ টাকা পর্যন্ত পেতে পারেন৷ এই প্ল্যান তার গ্রাহকদের নিরাপত্তা এবং সঞ্চয় উভয়ই দেয়। এই পলিসির মেয়াদের শেষে পলিসিধারী টাকা পাবেন। আর তার মৃত্যুর পরে পরিবারকে আর্থিক সাহায্যও দেওয়া হবে। LIC আধারশিলা স্কিমের অধীনে, সর্বনিম্ন 75000 টাকা এবং সর্বাধিক 3 লক্ষ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যেতে পারে। এই পলিসির মেয়াদ শেষের সময়কাল সর্বনিম্ন 10 বছর এবং সর্বোচ্চ 20 বছর। এই স্কিমের সর্বোচ্চ পরিপক্কতার বয়স হল 70 বছর।

এই প্ল্যানের প্রিমিয়াম পেমেন্ট আপনি মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক ভিত্তিতে দিতে পারবেন। উদাহরণ দিয়ে আপনাকে পুরো বিষয়টি বোঝানে যেতে পারে। ধরুন আপনার বয়স যদি 30 বছর হয় এবং 20 বছরের জন্য দৈনিক 29 টাকা জমা করেন, তাহলে প্রথম বছরে আপনার মোট জমা হবে 10,959 টাকা। এখন তাতেও ৪.৫% কর থাকবে। পরের বছর আপনাকে 10,723 টাকা দিতে হবে। এক্ষেত্রে আপনাকে 20 বছরে 2,14,696 টাকা জমা দিতে হবে এবং মেয়াদপূর্তির সময়ে আপনি মোট 3,97,000 টাকা পাবেন।

Related Articles

Back to top button